শুক্রবার, এপ্রিল ১৬, ২০২১

দিল্লিতে সাত দিনের কারফিউ জারির ঘোষণা দিলেন মুখ্যমন্ত্রী

  |   শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১ | প্রিন্ট  

দিল্লিতে সাত দিনের কারফিউ জারির ঘোষণা দিলেন মুখ্যমন্ত্রী

করোনা সংক্রমণের দিক থেকে ভারত এখন বিশ্বে দ্বিতীয়। বস্তুত ভারতে করোনার দ্বিতীয় ধাক্কা গত বছরের চেয়েও অনেক বেশি ব্যাপক আকারে ও অনেক দ্রুত গতিতে আঘাত হেনেছে। প্রায় প্রতিদিনই আগের রেকর্ড ভেঙে নতুন উচ্চতায় পৌঁছেছে রোগীর সংখ্যা। দেশটিতে গতকাল সর্বোচ্চ ২ লাখ ৭৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। গতকাল ভারতে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৮ জনের। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মোট ১ লাখ ৭৩ হাজার ১২৩ জনের প্রাণ গেল।
কিন্তু তারপরও লকডাউনে যাবে না সরকার। তবে রাজধানী দিল্লিতে এক সপ্তাহের কারফিউ জারি করবে প্রশাসন। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন।
ভারতে মোট করোনা রোগী ১ কোটি ৪০ লাখ ৭৪ হাজার ৫৬৪ জন যা ব্রাজিলকেও ছাপিয়ে গেছে। এর মধ্যে ৯ দশমিক ২৪ শতাংশ এই মুহূর্তে সক্রিয় অর্থাৎ এখনো রোগের সঙ্গে লড়ছেন। প্রায় ৯০ শতাংশের মতো রোগী সেরে উঠেছেন। মৃত্যুর হার এক দশমিক ২৫ শতাংশের মতো। অর্থাৎ প্রতি ১০ হাজারে সোয়াশ জনের মতো মারা যাচ্ছে।
মঙ্গলবার সন্ধ্যায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব রাজেশ ভূষণ জানান, এই মুহূর্তে ৫৩টি বিশেষজ্ঞ দল দেশের সবচেয়ে আক্রান্ত ৫৩টি জেলায় ক্যাম্প করে আছেন, মহামারি মোকাবিলার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। নাগপুরের সরকারি হাসপাতালে কর্মকর্তা অভিনাশ বলেছেন, আমাদের হাসপাতালে শয্যা আছে ৯০০টি। এর একটিও খালি নেই। আরো ৬০ জন রোগী অপেক্ষায় আছে।


Posted ১০:৩৭ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar