• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    দিস ইজ মুহাম্মাদ : একের পর এক গিনেস রেকর্ড গড়া সেই বই

    অনলাইন ডেস্ক | ০১ জুন ২০১৭ | ২:৫৫ অপরাহ্ণ

    দিস ইজ মুহাম্মাদ : একের পর এক গিনেস রেকর্ড গড়া সেই বই

    আবু ধাবিতে শহরের কেন্দ্রস্থলে রয়েছে এক আইকনিক শপিং মল, যার নাম আল ওয়াহদা মল। কেনাকাটার অতি জনপ্রিয় এই গন্তব্যেই রয়েছে এ গ্রহের সর্ববৃহৎ বই ‘দিস ইজ মুহাম্মাদ’।


    বইটির ওজন ১৫০০ কেজি। প্রথম আরবিতে লেখা বই হিসাবে গিনেস বুকে নাম উঠেছে এর।

    ajkerograbani.com

    ওই শপিং মলে বইটি প্রদর্শন করা হচ্ছে। এ বিষয়ে মাশাহাদ ইন্টারন্যাশনাল গ্রুপের চেয়ারম্যান ড. মোহাম্মেদ সাঈদ আল আওলাকি এংব আল ওয়াহদা মলের জেনারেল ম্যানেজার মোহাম্মাদ নওমান ঠাকুরের মধ্যে চুক্তি সই হয়েছে।

    বইটি দৈর্ঘ্যে ৫ মিটার আর প্রস্থে ৮ মিটার। এই বইয়ে রয়েছে ৪৩১টি পাতা। ইতিমধ্যে এই বই আরো ৫টি গিনিস রেকর্ড করে ফেলেছে। এটি বিশ্বের সবচেয়ে বড়, সবচেয়ে দীর্ঘ, সবচেয়ে প্রশস্ত, সবচেয়ে ভারী এবং সবচেয়ে দামি ক্যাটাগরিতে রেকর্ড করে ফেলেছে।

    পবিত্র রমজান মাসে এই বই প্রদর্শিত হবে ওই শপিং মলে। বইটির পূর্ণাঙ্গ রূপ দিতে কাজ করেছেন ৩০০ জন কর্মী। গোটা বিশ্বের ১৫ জন পণ্ডিত এটি লিখেছেন। সব কাজ শেষ হতে সময় লেগেছে ৯ মাস। এ বই সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন শপিং মলে ঘুরেছে। শেষ অবধি দেশের আইকনিক লোকেশন আল ওয়াহদা মলে অবস্থান নিয়েছে। এ বই আরো কয়েকটি দেশে প্রদর্শনের জন্য পাঠানো হবে। সূ্ত্র : এমিরেটস

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757