• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    দুঃসময়ের কাণ্ডারী মুহাম্মদ ফারুক খান এমপি

    ইঞ্জিনিয়ার এম এম আবুল হোসেন | ০৭ জুলাই ২০১৭ | ১০:৫৩ পূর্বাহ্ণ

    দুঃসময়ের কাণ্ডারী মুহাম্মদ ফারুক খান এমপি

    গোপালগঞ্জ জেলার স্বনামধন্য অঞ্চল কাশিয়ানী-মুকসুদপুর। এই অঞ্চলের অনেক ইতিহাস ও ঐতিহ্য রয়েছে, আবহমানকাল থেকে এ অঞ্চলে অনেক ইতিহাস বিখ্যাত ও দেশের স্বনামধন্য ব্যক্তিত্ব জন্ম নিয়েছেন। তার মধ্যে অন্যতম কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি।
    তিনি দেশ ও জাতির একনিষ্ঠ সেবক ও জনদরদী। তার যোগ্যতা বলে তিনি দেশ ও জাতির যে গুরুত্বপূর্ণ কাজ করেছে, ভবিষ্যতে তার সেটুকু কর্ম কেউ করতে পারে কিনা সন্দেহ। সেইজন্য আমি মনে করি জ্ঞানীরা বেঁচে থাকতে যদি সেই সম্মান পায় তাহলে তাদের দ্বারা দেশ ও জাতির অনেক গুরুত্বপূর্ণ কার্য সাধিত হয়।
    মুহাম্মদ ফারুক খান এমপি কাশিয়ানী-মুকসুদপুর বাসীর সুখে দু:খে আছে এবং থাকবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন। গোপালগঞ্জ-১ আসনের উন্নয়ন ও মানুষের সাথে তার আন্তরিকতা আমরা চিরদিন স্মরণ রাখব।
    দীর্ঘ সময় থেকে উন্নয়ন বঞ্চিত ও পিছিয়ে পড়া এ জনপদের অগ্রগতির জন্য ১৯৯৬ সালে নির্বাচনে এ এলাকার সর্বস্তরের জনসাধারণ সুনিশ্চিত রায়ের মাধ্যমে নির্বাচিত করে পার্লামেন্টে পাঠিয়েছে গোপালগঞ্জ-১ আসনের মা ও মাটির সন্তান মুহাম্মদ ফারুক খানকে।
    দলের দুঃসময়ের কাণ্ডারী মুহাম্মদ ফারুক খান এমপি নিজ এলাকার মানুষের ডাকে নাড়ির টানে ছুটে যেতেন। সরকারের একজন প্রভাবশালী মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য হওয়ার পরও সারাদেশের পাশাপাশি নিজ নির্বাচনী এলাকাকে অগ্রাধিকার ভিত্তিতে দেখতেন। তার নির্বাচনী এলাকা কাশিয়ানী-মুকসুদপুরকে নিয়ে তিনি উন্নয়ন চিন্তায় বিভোর থাকেন। অনুন্নত, অবহেলিত ও পিছিয়ে পড়া এ অঞ্চলের অগ্রগতি ও উন্নয়ন কাজে মনোনিবেশ করেন।
    কাশিয়ানী-মুকসুদপুর বাসী যা অতীতে কল্পনাও করতে পারেনি তা করে দেখিয়েছে কর্মবীর মুহাম্মদ ফারুক খান এমপি। তাঁহার অবদানে উন্নয়নে উন্নয়নে বদলে যাচ্ছে কাশিয়ানী-মুকসুদপুর। গোপালগঞ্জ-১ আসনের এই সিংহ পুরুষ যতদিন বেঁচে থাকবে, ততদিন এ এলাকার মানুষ তাকে এম.পি এবং মন্ত্রী হিসেবে পেতে চায়।

    লেখক : যুগ্ম সাধারণ সম্পাদক বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ ও বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদক গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ।


    Facebook Comments Box


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757