• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    দুই খবরে দারুণ খুশি অধিনায়ক সাবিনা

    | ১৭ এপ্রিল ২০২১ | ৭:৩৩ অপরাহ্ণ

    দুই খবরে দারুণ খুশি অধিনায়ক সাবিনা

    বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল ফের ফিরেছে ফিফা র‌্যাঙ্কিংয়ে। অন্যদিকে দীর্ঘ আড়াই বছর পর আবার আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে বাংলাদেশ। এ দু’টি খবর একসঙ্গে পেয়ে দারুণ খুশি হয়েছেন জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন।


    বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা নারী ফুটবলের র‌্যাঙ্কিং প্রকাশ করেছে শুক্রবার। নতুন ঘোষিত র‌্যাঙ্কিংয়ে ১৬৭ দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৩৭তম স্থানে। অথচ দীর্ঘদিন আন্তর্জাতিক ম্যাচ না খেলার কারণে গত ডিসেম্বরে প্রকাশিত ফিফার নারী র‌্যাঙ্কিংয়ে ছিল না বাংলাদেশের নাম। একই দিন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) মহিলা উইংসের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ জানান, সহসাই নেপালে তিনজাতি টুর্নামেন্ট খেলবে লাল-সবুজের মেয়েরা।

    ajkerograbani.com

    ২০১৯ সালের মার্চে নেপালে সাফ চ্যাম্পিয়নশিপ খেলার পর থেকে এখন পর্যন্ত আর কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়নি সাবিনাদের। দীর্ঘ আড়াই বছরেরও বেশি সময় পর তাদের আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ তৈরি হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী সেপ্টেম্বর থেকে নভেম্বর- এই তিন মাসের যে কোনো সময় অল নেপাল ফুটবল অ্যাসোসিয়েশন (আনফা) আয়োজন করবে নারীদের তিনজাতি টুর্নামেন্ট। যে আসরে খেলবে গত মাসে কাঠমান্ডুতে পুরুষ তিনজাতি টুর্নামেন্টে খেলা নেপাল ও বাংলাদেশ কিরগিজস্তান।

    ফিফা র‌্যাঙ্কিংয়ে ফেরা এবং আবার আন্তর্জাতিক ম্যাচ খেলার সম্ভাবনার কথা শুনে উচ্ছ¡সিত সাবিনা শনিবার বলেন,‘অনেক দিন আমাদের আন্তর্জাতিক ম্যাচ খেলা হয় না। বাফুফে চেষ্টা করেছিল প্রীতি ম্যাচ আয়োজন করে আমাদের মাঠে নামাতে। অনেক দেশকে আমন্ত্রণও জানানো হয়েছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে কোনো দেশ রাজি না হওয়ায় খেলা হয়নি। এখন সেপ্টেম্বরের দিকে যদি নেপালে টুর্নামেন্ট হয় এবং আমরা খেলি, সেটা অবশ্যই খুশির খবর। তিনি যোগ করেন,‘ নিয়মিত আন্তর্জাতিক ম্যাচ খেললে র‌্যাঙ্কিং বাড়বে। তবে র‌্যাঙ্কিংয়ের চেয়েও বড় কথা খেলাটা। আমরা খেলাকেই বেশি গুরুত্ব দিচ্ছি।’

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757