• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    দুই বাংলাদেশি তরুণের কুইন’স ইয়াং লিডারস অ্যাওয়ার্ড

    অনলাইন ডেস্ক | ১৭ জুন ২০১৭ | ৩:৪৯ অপরাহ্ণ

    দুই বাংলাদেশি তরুণের কুইন’স ইয়াং লিডারস অ্যাওয়ার্ড

    মানুষের জীবনমান উন্নয়নে অবদানের জন্য কমনওয়েলথভুক্ত দেশগুলোর অর্ধশতাধিক তরুণের সঙ্গে ২০১৭ সালের কুইন’স ইয়াং লিডারস অ্যাওয়ার্ড পেয়েছেন দু্ই বাংলাদেশি।


    এবার পুরস্কারপ্রাপ্তদের মধ্যে সাজিদ ইকবাল (২৫) বাণিজ্যিক ও গৃহস্থালি পরিবেশে নবায়নযোগ্য জ্বালানি ব্যবহার বাড়াতে কাজে অবদান রেখেছেন।

    ajkerograbani.com

    আর রাহাত হোসাইন (২৬) কাজ করছেন প্রশিক্ষণ ও প্রযুক্তি ব্যবহাররে বাংলাদেশে দুর্যোগকালীন জরুরি ত্রাণ সেবা পৌঁছে দেওয়ার ব্যবস্থার উন্নতিতে।

    আগামী ২৯ জুন লন্ডনের বাকিংহাম প্যালেসে এক অনুষ্ঠানে তাদের হাতে পুরস্কার তুলে দেবেন রানি দ্বিতীয় এলিজাবেথ।

    কমনওয়েলথভুক্ত দেশগুলোর হাজার হাজার তরুণের মধ্য থেকে পুরস্কারপ্রাপ্তদের বাছাই করা হয়েছে।

    পুরস্কার পাওয়া বাংলাদেশি দুই তরুণ যুক্তরাজ্যে কমনওয়েলথভুক্ত অন্য দেশের বিজয়ীদের সঙ্গে নেটওয়ার্কি সুবিধা ও অনুপ্রেরণামূলক বৈঠক এক কর্মসূচিতে অংশ নেবেন, যা তাদের নেতৃত্বগুণ বাড়িয়ে মানুষের জীবনমান পরিবর্তনে বড় পরিসরে অবদান রাখতে সাহায্য করার লক্ষ্যে সাজানো হয়েছে।

    বাকিংহাম প্যালেসের অ্যাওয়ার্ড অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে বিজয়ীরা ১০ নম্বর ডাইনিং স্ট্রিট, ও ফেইসবুকের যুক্তরাজ্য কার্যালয় পরিদর্শনের পাশাপাশি বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসে বিভিন্ন বিষয়ের ওপর ক্লাসে অংশ নেবেন।

    এছাড়া তারা কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে এক কর্মশালায় অংশ নেওয়ার সময় কমনওয়েলথ সেক্রেটারি জেনারেল এবং যুক্তরাজ্যের নেতৃস্থানীয় বিভিন্ন সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাতের পাশাপাশি প্রান্তিক মানুষের জীবনমান উন্নয়নে ভূমিকা রাখা কিছু প্রকল্পও পরিদর্শন করবেন।

    ২৯ জুন রানীর হাত থেকে পুরস্কার নেওয়ার মধ্য দিয়ে এই কর্মসূচি শেষ হবে। ওইদিন বাংলাদেশ সময় রাত ৯টা থেকে ২০১৮ সালের কুইন’স ইয়াং লিডারস অ্যাওয়ার্ডের জন্য আবেদন গ্রহণ প্রক্রিয়া শুরু হবে।

    রানি দ্বিতীয় এলিজাবেথের সিংহাসন আরোহনের ৬০ বছর পূর্তি উপলক্ষে ১৮ থেকে ২৯ বছর বয়সীদের জন্য ২০১৪ সালে প্রবর্তিত এ অ্যাওয়ার্ড ২০১৮ সালেই শেষ বারের মতো দেওয়া হবে।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757