• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    দুর্নীতিমুক্ত দেশ গড়তে কর্নেল অলির বিকল্প নেই

    বিল্লাল হোসেন মিয়াজি | ২৮ আগস্ট ২০১৯ | ৯:১৬ পূর্বাহ্ণ

    দুর্নীতিমুক্ত দেশ গড়তে কর্নেল অলির বিকল্প নেই

    ড.কর্নেল অলি আহমদ বীর বিক্রম একজন তরুণ ক্যাপ্টেন হিসেবে ৮ম ইস্ট বেঙ্গল রেজিমেন্টকে সাথে নিয়ে, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নেতৃত্বে সুপরিকল্পিতভাবে ২৫ শে মার্চ পাকিস্তানের বিরুদ্ধে প্রথম বিদ্রোহ করেন এবং তিনি যুদ্ধ চলাকালীন সময় সর্বপ্রথম খেতাব পান। মুক্তিযুদ্ধে তার যেমন অবদান তেমনি স্বাধীনতা পরবর্তীতে দেশ গঠনের অবদান অনিস্বীকার্য। বহুদলীয় গণতন্ত্রের অন্যতম পরামর্শক হিসেবে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের অন্যতম সহচর ছিলেন। ১৯৭৮ সালে ঈদের পরের রাত্রিতে বিএনপি দলটির নাম তিনিই দিয়েছিলেন সেখানে উপস্থিত ছিলেন সাবেক উপমন্ত্রী প্রফেসর আরিফ মহিউদ্দীন, সাবেক মন্ত্রী তানভির আহমেদ দসিদ্দিকি। তিনি ১৩ বছর চাকুরি অবশিষ্ট থাকা অবস্থায় চাকুরি থেকে অবসর নিয়ে তিনি দল গোছানোর কাজে মনোযোগী হন।

    পরবর্তীতে তিনি সততা ও নিষ্ঠার সাথে মন্ত্রীর দায়িত্ব পালন করেন। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশের জন্য যত উন্নয়ন পরিকল্পনা করেছেন তার অন্যতম পরামর্শক ছিলেন কর্নেল অলি। কর্নেল অলি আহমদ অত্যান্ত মেধাবী ও বিচক্ষণ ছিলেন। তিনি ৬ বারের সংসদ সদস্য এবং ৬ টি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছেন। তার মন্ত্রণালয় গুলো ছিল অনেকটা দুর্নীতিমুক্ত। তিনি আইনের শাসন, দুর্নীতিমুক্ত দেশ গড়তে তিনি যুদ্ধ করেই চলছেন।


    তিনি ২০০৬ সালে রাষ্ট্রীয় ক্ষমতায় থাকা অবস্থায় দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিয়ে সাবেক রাষ্ট্রপতি, সাবেক স্পিকার, তিনজন মন্ত্রী ও ৩২ জন সংসদ সদস্য নিয়ে বিএনপি থেকে বেরিয়ে এলডিপি নামক দল গঠন করেন। এটা বিশ্বের একটি বিরল ঘটনা। অন্যায় অবিচারের বিরুদ্ধে যুদ্ধ তার থেমে নেই। তিনি আবারও গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য ১৮ দফা দাবীতে জাতীয় মুক্তিমঞ্চ গঠন করেছেন। পুনঃজাতীয় সংসদ নির্বাচন, বেগম জিয়ার মুক্তি, দেশবিরোধি চুক্তি প্রকাশ, রাষ্ট্রীয় প্রতিষ্ঠান রক্ষা, জাতীয় বিশেষজ্ঞ কমিশন গঠন, বেকারদের কর্মসংস্থান, গুম খুন বন্ধ করন, মিথ্যা মামলা প্রত্যাহার, লিগ্যাল এইড কমিটি গঠনসহ বিভিন্ন দাবীতে সোচ্চার হয়েছেন। তার জীবনে ব্যর্থতা শূন্যের কোঠায়। আমার বিশ্বাস, তিনি আবার ও দেশ ও জাতীকে বাঁচাতে, দেশের গণতন্ত্র, ন্যায় বিচার,ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলনে সফলকামী হবেন। দেশের জন্য, জনগণের কল্যাণের জন্য, দুর্নীতিমুক্ত, সন্ত্রাসমুক্ত দেশ গড়তে ড. কর্নেল অলি আহমদ বীর বিক্রমের বিকল্প নেই।

    বিল্লাল হোসেন মিয়াজি
    প্রচার সম্পাদক
    এলডিপি জাতীয় নির্বাহী কমিটি।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী