• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    দুর্নীতির দায়ে ইরানের প্রেসিডেন্টের ভাই কারাগারে

    | ০৫ মে ২০১৯ | ৯:৫৮ অপরাহ্ণ

    দুর্নীতির দায়ে ইরানের প্রেসিডেন্টের ভাই কারাগারে

    দুর্নীতির দায়ে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির ভাই এবং তার ঘনিষ্ঠ উপদেষ্টা হোসেন ফেরেইদুনকে কারাগারে পাঠানো হয়েছে। দেশটির রাষ্ট্রায়াত্ব সংবাদ সংস্থা আইআরএনএ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

    ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স তাদের এক প্রতিবেদনে বলছে, গতকাল শনিবার রুহানির ভাইকে কারাগারে পাঠানো হয়। তবে দেশটির আদালত প্রেসিডেন্টের ভাইকে কতদিনের সাজা দিয়েছেন তা উল্লেখ করা হয়নি।

    আদালতের কর্মকর্তা হামিদ রেজা হোসেইনি বলেন, ‘হোসেইনি ফেরেইদুনের কয়েকটি অভিযোগে জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়নি। তবে অন্য অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে কারাগারে পাঠানো হয়েছে।’

    হোসেইনির যেহেতু আবেদন করার সুযোগ রয়েছে তাই তার সাজার ব্যাপারে বিস্তারিত কিছু জানাতে অস্বীকার করেন সেই বিচারিক কর্মকর্তা। ২০১৭ সালে আটক হওয়ার পর থেকে তিনি জামিনে রয়েছেন। গত ফেব্রুয়ারিতে হোসেইনিসহ ছয়জনের বিচার শুরু হয়।

    প্রেসিডেন্টের পক্ষের লোকজনের দাবি, রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত এই মামলায় রুহানিকে অপমানিত করার জন্যে দেশটির কট্টরপন্থিদের দ্বারা নিয়ন্ত্রিত বিচার ব্যবস্থা তার ভাইকে এমন সাজা দিয়েছে। তবে আদালত এমন অভিযোগ নাকচ করে দিয়ে বলেছে, এর সঙ্গে রাজনীতির কোনো সম্পর্ক নেই।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী