মঙ্গলবার ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

দেশবাসীকে শাবান মাহমুদের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা

শেখ সোহেল রানা :   |   বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০ | প্রিন্ট  

দেশবাসীকে শাবান মাহমুদের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা

সারাদেশবাসীকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব আলহাজ্ব শাবান মাহমুদ।
স্বাধীনতার এই দিনে তিনি বিনম্র শ্রদ্ধা ও গভীর কৃতজ্ঞতায় স্মরণ করেছেন দেশমাতৃকার জন্য আত্মদান করা বীর সন্তানদের।
শাবান মাহমুদ বলেন, স্বাধীনতার অমৃত স্বাদে ভরে উঠুক সবার মন, দুর হোক সব দ্বন্দ-হানাহানি, শুধু দেশের জন্য লড়ুক সবাই এক হয়ে, এক আত্মা হয়ে। আর যেন কোন হাহাকার এসে হানা না দেয় এই বাংলার মাটিতে, আর যেন রক্তে রঞ্জিত না হয় এই বাংলার মাটি নিজের সন্তানের রক্তে। গোলাভরা ধান আর পুকুর ভরা মাছে ভরে উঠুক প্রিয় এই স্বদেশ। সবুজ-শ্যামল এই বাংলাদেশ সমৃদ্ধির পথে এগিয়ে চলুক।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের আমলে অনেক উন্নতি হচ্ছে। দুর্নীতিমুক্ত করতে শেখ হাসিনা কঠোর পদক্ষেপ গ্রহণ করছেন। দেশবাসী এ পদক্ষেপে প্রধানমন্ত্রীর প্রশংসা করছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার অঙ্গীকার করেছেন। তিনি জঙ্গি দমন করেছেন। বাংলাদেশকে তিনি একটি উন্নত দেশে পরিণত করার দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।
তিনি সবার উদ্দেশ্যে বলেন, করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত ভ্রমণ না করাই ভালো। জ্বর-কাশি থাকলে ভ্রমণ বাতিলের চেষ্টা করুন। ভ্রমণরত অবস্থায় এই দুই উপসর্গের সঙ্গে শ্বাসকষ্ট শুরু হলে দ্রুত চিকিৎসকের শরণাপন্ন হওয়ার পরামর্শ নিন। যেকোনো জ্বর-কাশির রোগী থেকে অন্তত ৬ ফুট দূরে থাকার চেষ্টা করতে হবে। প্রয়োজনে মাস্ক ব্যবহার করতে হবে। চোখ, নাক ও মুখে হাত বা আঙুল লাগানো থেকে বিরত থাকতে হবে। বাইরে যেকোনো জায়গায় রেলিং, দরজার-জানালা, গেট, কম্পিউটারের মাউস, টাকা, পাসপোর্ট ইত্যাদি স্পর্শ করার পরপরই হাত ধুয়ে ফেলতে হবে। তবে সব জায়গায় সাবান-পানি পাওয়া যায় না। তাই ব্যাগে বা পকেটে হ্যান্ড স্যানিটাইজার অথবা হেক্সিসল রাখার পরামর্শও দেন।
আমি আশা করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ‘করোনা’ মোকাবেলায়ও সফল হবেন। বঙ্গবন্ধু’র সোনার বাংলা যে জাতি যুদ্ধের মাধ্যমে স্বাধীন করতে পেরেছে, সে জাতি করোনার কাছে হার মানতে পারে না। আমরা যদি সবাই সচেতন হই তা হলে করোনা মোকাবেলায় সফল হবো। সবাইকে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।

Facebook Comments Box


Posted ১:১৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১