শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

দেশের কোন জেলায় কতোজন করোনায় আক্রান্ত

  |   সোমবার, ২৭ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

দেশের কোন জেলায় কতোজন করোনায় আক্রান্ত

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস ৩টি জেলা বাদে ছড়িয়ে পড়ছে পুরো দেশে। যে তিন জেলায় এখনো কোনো কেউ আক্রান্ত হননি সেগুলো, চট্টগ্রাম বিভাগের রাঙ্গামাটি ও খাগড়াছড়ি এবং রাজশাহী বিভাগের নাটোর।
যদিও রোববার (২৬ এপ্রিল) সকাল আটটা পর্যন্ত রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) তথ্য অনুসারে সাতক্ষীরা। কিন্তু এ দিন সাতক্ষীরায় প্রথম করোনায় আক্রান্ত একজনের খবর আসে। তিনি যশোর জেলার শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মরত। সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার ডা. জয়ন্ত সরকার জানান, আক্রান্ত ওই স্বাস্থ্যকর্মী নিয়মিত তার বাড়ি থেকে অফিস করতেন। বর্তমানে তিনি বাড়িতেই চিকিৎসাধীন রয়েছেন।
৮ মার্চ প্রথম শনাক্তের পর বেশি আক্রান্ত হয়েছে ঢাকা মহানগরীতে। আর জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে নারায়ণগঞ্জ জেলায়।
আইইডিসিআরের রোববার সকাল আটটা পর্যন্ত প্রতিবেদন অনুসারে ঢাকা বিভাগের নরসিংদীতে ১৪২, গাজীপুরে ৩০৮, শরীয়তপুরে ২২, নারায়ণগঞ্জে ৬২৫, টাঙ্গাইলে ২৩, কিশোরগঞ্জে ১৮৩, মানিকগঞ্জে ১২, ঢাকায় ৭৯, মুন্সিগঞ্জে ৭২, রাজবাড়ীতে ১৪, মাদারীপুরে ৩০, গোপালগঞ্জে ৪৯ এবং ফরিদপুরে ৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
চট্টগ্রাম বিভাগের কুমিল্লায় ৪১,ফেনীতে ৪, ব্রাহ্মণবাড়িয়ায় ৩১, নোয়াখালীতে ৫, চাঁদপুরে ১১, লক্ষ্মীপুরে ২৮, চট্টগ্রামে ৪৮, কক্সবাজারে ১৩, এবং বান্দরবানে ৪ জন আক্রান্ত হয়েছেন।
রাজশাহী বিভাগের সিরাজগঞ্জে ২, পাবনায় ৩, বগুড়ায় ১২, রাজশাহীতে ১০, জয়পুরহাটে ৬, চাঁপাইনবাবগঞ্জে ২ এবং নওগাঁতে ২ জন আক্রান্ত হয়েছেন।
খুলনা বিভাগের যশোরে ২২, মেহেরপুরে ২, নড়াইলে ১০, চুয়াডাঙ্গায় ৮, কুষ্টিয়ায় ৪, মাগুরায় ৪, খুলনায় ৭, বাগেরহাটে ১ এবং ঝিনাইদহে ৭ জন আক্রান্ত হয়েছেন।
বরিশাল বিভাগের ঝালকাঠিতে ৫, পটুয়াখালীয় ২০, পিরোজপুরে ৭, বরিশালে ৩৮, ভোলায় ২ এবং বরগুনাতে ৩০ জন আক্রান্ত হয়েছেন।
সিলেট বিভাগের সিলেট শহরে ১২, মৌলভীবাজারে ৬, হবিগঞ্জে ৪৭ এবং সুনামগঞ্জে ১৪ জন আক্রান্ত হয়েছেন।
রংপুর বিভাগের পঞ্চগড়ে ৪, দিনাজপুরে ১৪, লালমনিরহাটে ২, নীলফামারীতে ১০, গাইবান্ধায় ১৬, ঠাকুরগাঁওয়ে ৭, রংপুর ২০ এবং কুড়িগ্রামে ৩ জন আক্রান্ত হয়েছে।
ময়মনসিংহ বিভাগে শেরপুর ১৯, ময়মনসিংহ ৯২, জামালপুর ৪৫ এবং নেত্রকোণায় ২৫ জন আক্রান্ত হয়েছেন।
রোববার (২৬ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও পাঁচ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ১৪৫ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৪১৮ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৪১৬ জনে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন নয় জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১২২ জন।

Facebook Comments Box


Posted ১০:০২ পূর্বাহ্ণ | সোমবার, ২৭ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১