• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    দেশের বাজারে বিশ্বের সবচেয়ে পাতলা ল্যাপটপ!

    | ৩১ ডিসেম্বর ২০২০ | ৯:৩৪ অপরাহ্ণ

    দেশের বাজারে বিশ্বের সবচেয়ে পাতলা ল্যাপটপ!

    বিশ্বের সবচেয়ে পাতলা ওএইডি ল্যাপটপ জেনবুক ফ্লিপ এস (ইউএক্স৩৭১) দেশের বাজারে আনার ঘোষণা দিয়েছে আসুস। 


    স্বল্প ব্যাজেলের ১৩ দশমিক ৩ ইঞ্চির টাচস্ক্রিনযুক্ত ডিসপ্লের সঙ্গে থাকছে প্রিমিয়াম ডিজাইনের সবশেষ ১১ প্রজন্মের ইন্টেল কোর আই সেভেন প্রসেসর।


    জেনবুক ফ্লিপ এস ল্যাপটপটিতে রয়েছে ইন্টেলের আইরিশ এক্স গ্রাফিক্স। যার র‌্যাম ১৬ জিবি। এটির ওজন মাত্র ১ কেজি ২০০ গ্রাম এবং ১৩ দশমিক ৯ মিলিমিটার পাতলা। ফলে এটি স্থান করে নিয়েছে বাজারের সবচেয়ে পাতলা ওএলইডি কনভার্টিবল ল্যাপটপ হিসেবে।

    জানা গেছে, নতুন এই ল্যাপটপটিরি ডিসপ্লে ফোর কে সমর্থিত ১০০০০০০:১ কনট্রাস রেশিও রয়েছে। ডিসপ্লেটি সাপোর্ট করে ১৭৮ ডিগ্রি ভিউ অ্যাঙ্গেল। এটি কমিয়ে আনতে ৭০ শতাংশ পর্যন্ত ক্ষতিকর ব্লু লাইট।

    ল্যাপটপটিতে আরও রয়েছে দ্রুতগতির পিসিআইই ৩.০ এসেএসডি স্টোরেজ যার ফলে সেকেন্ডের মধ্যেই ওপেন হবে যেকোনো অ্যাপ। এটিকে ঘুরানো যাবে ৩৬০ ডিগ্রি অ্যাঙ্গেলে। ১৫ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ দেবে ডিভাইসটি। আর ৬০ ভাগ চার্জ হবে মাত্র ৪৯ মিনিটে। ইউএসবি টাইপ সি চার্জিং থাকায় এয়ারলাইন, পাওয়ার ব্যাংক কিংবা পোর্টেবল চার্জারে চার্জ করা যাবে ল্যাপটপটি।

    এছাড়া সেট আই/ও পোর্ট, ওয়াইফাই ৬ প্রযুক্তি, এইচডিএমআই পোর্ট, দুটি আলট্রা ফাস্ট থান্ডারবোল্ট, ৪ টি ইউএসবি সি পোর্ট এবং একটি ইউএসবি ৩ দশমিক ২ জেনারেশনের টাইপ এ পোর্ট রয়েছে ল্যাপটপটিতে। ১ লাখ ৫৮ হাজার টাকায় সারা দেশে বিক্রি হচ্ছে ভিন্ন আঙ্গিকের আসুসের এই ল্যাপটপ।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673