• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    দেশের সেবায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পেতে যাচ্ছেন আছাদুজ্জামান মিয়া

    ডেস্ক | ২২ আগস্ট ২০১৯ | ৬:৪৮ অপরাহ্ণ

    দেশের সেবায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পেতে যাচ্ছেন আছাদুজ্জামান মিয়া

    ঢাকা মেট্রোপলিটন পুলিশ ডিএমপি)’র সফল পুলিশ কমিশনার হিসাবে গোটা পুলিশে যার সুনাম সবার মুখে মুখে সে হচ্ছেন চৌকষ পুলিশ কর্মকর্তা আছাদুজ্জামান মিয়া। বর্তমানে তিনি এক মাসের অতিরিক্ত দায়িত্ব পালন করছেন ডিএমপির। গত ১৩ আগস্ট অবসরে যাবার দিনক্ষন ছূড়ান্ত থাকলেও ঐদিন জনপ্রশাসন মন্ত্রণালয় এক মাসের চুক্তিভিত্তিক নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারী করে।


    জানা গেছে, শোকাবহ আগস্ট মাসের সার্বিক নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে তাঁকে স্বপদে বহাল রাখে। তবে মেয়াদ শেষে চৌকষ এ পুলিশ কর্মকর্তাকে নিয়ে সরকারের নানাবিধ পরিকল্পনা নিয়ে বর্তমানে পুলিশ বিভাগে সরব আলোচনা চলছে। অভিজ্ঞ ও চৌকষ এ পুলিশ কর্মকর্তাকে চাকরীর মেয়াদ শেষে সরকার কাজে লাগাতে চায় তাকে রাষ্ট্রীয় কাজে। অবসর পরবর্তী সময়ে সরকার নবগঠিত জাতীয় নিরাপত্তা কাউন্সিলের সচিব পদে পদায়ন করতে পারেন ডিএমপির সফল কমিশনার আছাদুজ্জামান মিয়াকে। বিষয়টি নিয়ে ইতিমধ্যে উচ্চ পর্যায়ে কথাবার্তা হচ্ছে। সরকারের উচ্চ পর্যায়ে আছাদুজ্জামান মিয়ার উপর আস্থা রেখেই তাঁকে এ দায়িত্বে বসাতে চায়। তবে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া এনিয়ে কোন মন্তব্য করতে রাজি নন।


    জানা গেছে, দেশের সার্বিক নিরাপত্তা এবং গোয়েন্দা তথ্য সমন্বয়ের জন্য জাতীয় নিরাপত্তা কাউন্সিল (এনসিসি) গঠন বর্তমান সরকারের পরিকল্পনার অন্যতম অংশ। নবগঠিত নিরাপত্তা কাউন্সিল সরাসরি প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন থাকবে। আর এতে যুক্ত থাকবে মন্ত্রীসভার সিনিয়র সদস্য, গোয়েন্দা সংস্থাসমূহের সিনিয়র কর্মকর্তা ও র‌্যাব-পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা।

    বৈশ্বয়িক চ্যালেঞ্জ মোকাবিলায় উন্নত বিশ্বের আদলে সরকার জাতীয় নিরাপত্তা কাউন্সিল গঠন করবে। সন্ত্রাসবাদ এবং জঙ্গীবাদ দমনের পাশপাশি রাষ্ট্রীয় নিরাপত্তার বিষয়গুলো নিয়ে কাজ করবে নবগঠিত এ কাউন্সিল। এক্ষেত্রে আছাদুজ্জামান মিয়া ঢাকা মেট্রোপলিটন পুলিশের দায়িত্ব গ্রহন করে সততা এবং দক্ষতার সাখে যেভাবে চ্যালেঞ্জ মোকাবিলা করে যে সফলতার পরিচয় দিয়েছেন সেজন্য সরকার তাঁকে পারদর্শী হিসেবে কাউন্সিলের অন্যতম দায়িত্ব দেবার চিন্তাভাবনা করছে।

    পুলিশের একটি সূত্র বিষয়টি নিয়ে জানান, আছাদুজ্জামান স্যারকে যথাযথ মূল্যায়নের মাধ্যমে এমন একটি দায়িত্ব দিলে অবশ্যই তিনি সফল হবেন এবং তাঁর ওপর অর্পিত দায়িত্ব পালনে শতভাগ ভূমিকা রাখবেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673