মঙ্গলবার, মার্চ ১৭, ২০২০

দেশে আরও দুইজনের করোনা শনাক্ত: আইইডিসিআর

ডেস্ক   |   মঙ্গলবার, ১৭ মার্চ ২০২০ | প্রিন্ট  

দেশে আরও দুইজনের করোনা শনাক্ত: আইইডিসিআর

দেশের আরও দুইজনের শরীরে কোভিড-১৯ বা নভেল করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে একজন ইতালি থেকে দেশে এসেছিলেন। অন্যজন আক্রান্ত হয়েছিলেন যুক্তরাষ্ট্র থেকে দেশে আসা এক প্রবাসীর মাধ্যমে। এই দুইজনকে নিয়ে দেশে মোট আটজন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হলো। এর মধ্যে তিনজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
মঙ্গলবার (১৭ মার্চ) দুপুরে সংবাদ সম্মেলন করে এই তথ্য জানান সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। আড়াই মাস আগে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঘটেছিল।
চীনে তিন হাজারের বেশি মানুষের মৃত্যু ঘটানোর পর এখন ইউরোপের দেশ ইতালিতে এই ভাইরাস সবচেয়ে ভয়াবহ রূপ নিয়ে দেখা দিয়েছে। গত ২৪ ঘণ্টায় ইতালিতে ৩৪৯ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে করোনায় আক্রান্ত হয়ে ইতালিতে মৃতের সংখ্যা ২১৫৮ জনে দাঁড়িয়েছে। আক্রান্তের সংখ্যাও বেড়ে এখন ২০ হাজারের বেশি।
এক সপ্তাহ বেশি সময় আগে বাংলাদেশে প্রথম তিনজনের দেহে নভেল করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে, তাদের দুজনই এসেছেন ইতালি থেকে। এরপর আরও পাঁচজনের শরীরে করোনার সংক্রমণ দেখা দেয়। মঙ্গলবার সেই তালিকায় যোগ হয় আরও দুইজনের নাম।


Posted ১:২০ পিএম | মঙ্গলবার, ১৭ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement