মঙ্গলবার ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

দেশে করোনায় আক্রান্ত অর্ধশতক ছাড়াল, সুস্থ আরও ৬

ডেস্ক   |   মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ | প্রিন্ট  

দেশে করোনায় আক্রান্ত অর্ধশতক ছাড়াল, সুস্থ আরও ৬

দেশে আরও দুইজনের শরীরে নভেল করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা অর্ধশতক ছাড়ালো। নতুন করে আরও ছয়জন সুস্থ হয়েছেন। এছাড়া নতুন করে কারও মৃত্যুর তথ্য না আসায় বাংলাদেশে কোভিড-১৯ এ মৃতের মোট সংখ্যা আগের মতই পাঁচজনে রয়েছে।
মঙ্গলবার এক অনলাইন ব্রিফিংয়ে দেশে নভেল করোনাভাইরাস মহামারীর সর্বশেষ পরিস্থিতি তুলে ধরেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। আইইডিসিআরের পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় মোট ১৪০ জনের নমুনা পরীক্ষা করে দুইজনের সংক্রমণের বিষয়ে তারা নিশ্চিত হয়েছেন। এ নিয়ে তারা মোট ১৬০২ জনের নমুনা পরীক্ষা করলেন।
সেব্রিনা জানান, বাংলাদেশে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন আরও ছয়জন। আক্রান্তদের মধ্যে এ নিয়ে মোট ২৫ জন সংক্রমণমুক্ত হলেন। আইইডিসিআরের পরিচালক বলেন, নতুন আক্রান্ত দুইজনই পুরুষ। তাদের একজনের বয়স ৫৭ বছর। তিনি সৌদি থেকে এসেছেন। তার ডায়াবেটিস আছে। অন্যজনের বয়স ৫৫ বছর। তিনিও ডায়াবেটিসের রোগী। দুজনেরই শারীরিক অবস্থা ভালো।
ডিসেম্বরের শেষ দিন চীনের উহান শহরে প্রথম করোনা শনাক্ত হয়। সেখানে তিন হাজারেরও বেশি প্রাণ কেড়ে নেয়ার পর প্রাণঘাতী ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের দুই শতাধিক দেশে। অচেনা ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সারা বিশ্বে ৩৮ হাজারের মতো মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ৮ লাখ ছুঁই ছুঁই।
চলতি মাসের ৮ তারিখে বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সেদিন তিনজনের শরীরে করোনা শনাক্ত হয়। পরে আরও ৪৫ জনের শরীরে করোনা পাওয়া যায়। সবশেষ গত ২৪ ঘণ্টায় আরও দুইজন করোনায় আক্রান্ত হলেন। এ নিয়ে বাংলাদেশে মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৫১ জনে।

Facebook Comments Box


Posted ৯:২০ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১