বৃহস্পতিবার, মার্চ ১২, ২০২০

যাদু মিয়ার ৪১তম মৃত্যুবার্ষিকী পালন

দেশ এক গভীর সংকট কাল অতিক্রম করছে : ন্যাপ মহাসচিব

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১২ মার্চ ২০২০ | প্রিন্ট  

দেশ এক গভীর সংকট কাল অতিক্রম করছে : ন্যাপ মহাসচিব

‘ভয়াবহ করোনা, চাল-ডাল-তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্যের উর্দ্ধগতি, বিদ্যুৎ-পানি মুল্যবৃদ্ধি, চারদিকে দুর্নীতির কালো থাবা’ সব কিছু মিলিয়ে দেশ এক গভীর সংকট কাল অতিক্রম করছে বলে মন্ত—ব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।
তিনি বলেন, রাজনৈতিক দুবৃত্তায়নের কারণে পাপিয়াদের মতো দুর্বৃত্তের জন্ম হচ্ছে। তাদের মতো দুর্বৃত্তের জন্ম হওয়ায়মাধ্যমে প্রমানিত হচ্ছে দেশের রাজনীতি আজ দুবৃত্ত ও লুটেরাদের নিয়ন্ত্রনে চলে যাচ্ছে। এ অবস্থা থেকে পরিত্রানের লক্ষে প্রয়োজন যাদু মিয়াদের মত মেধাবী রাজনৈতিক নেতৃত্ব।
বৃহস্পতিবার (১২ মার্চ) নয়াপল্টনের যাদু মিযা মিলনায়তনে ন্যাপ’র সাবেক চেয়ারম্যান জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়ার ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামি পার্টি-বাংলাদেশ ন্যাপ আয়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, যাদু মিয়াকে বাদ দিয়ে আমাদের গণতান্ত্রিক সংগ্রামের ইতিহাস রচনা সম্ভব নয়। বাংলাদেশের রাজনীতিতে তিনি মূখ্যত মেধাবী ও দুরদর্শী রাজনীতিক হিসেবেই সমাধিক পরিচিত। আজীবন তিনি সংগ্রাম করেছেন গণমানুষের মুক্তির জন্য। প্রতিবাদে প্রতিরোধে ও সংগ্রামে তিনি কখনো পিছপা হননি।
ন্যাপ মহাসচিব বলেন, দুর্ভাগ্যজনক হলেও সত্যি যে, করোনা ভাইরাস বিশ্বজড়ে আতঙ্ক সৃষ্টি করেছে। সেখানে বাংলাদেশে এ নিয়ে সিন্ডিকেট তৈরি করে কিছু মানুষ ব্যবসার সুযোগ খুঁজছে। পেঁয়াজের ম্যূবৃদ্ধি হলে বাণিজ্যমন্ত্রী বলেন সিন্ডিকেটের কারসাজি, জ্বালানী তেলের মূল্যবৃদ্ধি পেলে হয়তো জ্বালানি মন্ত্রী বলবেন সিন্ডিকেট, কৃষক ধানের মূল্য না পেলে তখন কৃষিমন্ত্রী বলেন একই কথা। তাহলে হলে কি সমগ্র রাষ্ট্রটাই সিন্ডিকেটের হাতে বন্দি ? সমগ্র জাতি যখন স্বাধীনতার সূবর্ণ জয়ন্তি পালনের প্রস্তুতি নিচ্ছে তখন প্রশ্ন জাগে ‘বাংলাদেশ কি তাহলে সিন্ডিকেটের’ দেশ হয়ে গেছে ?
তিনি আরো বলেন, নীতিহিন রাজনীতির কারেণে সমাজের সকল ক্ষেত্রেই অধ:পতন ঘটেছে। করোনা ভাইরাস আমাদের আক্রান্ত করেছে, যখন বৈষম্য আমাদের আক্রান্ত করে, তখন লুটেরা গোষ্টি মাস্কের মূল্য, হ্যান্ড ওয়াসের মূল্য, স্যানিটাইজেশনের মূল্যবৃদ্ধি করে অর্থকামানোতে ব্যস্ত হয়ে পরেছে।
ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া’র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, দলের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু, যুগ্ম সম্পাদক মো. শামিম ভুইয়া, রাজবাড়ী জেলা সমন্বয়কারী খন্দকার মাহবুব সিদ্দিকী, সনক মজুমদার, নারী নেত্রী সালমা আক্তার প্রমুখ।


Posted ১২:৫৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১২ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১