• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    দৈনিক ৭০ জনের আত্মহত্যা, অধিকাংশই বেকার

    ডেস্ক | ১৯ জানুয়ারি ২০২০ | ১২:৩১ অপরাহ্ণ

    দৈনিক ৭০ জনের আত্মহত্যা, অধিকাংশই বেকার

    ভারতে যে বেকারত্ব সমস্যা প্রকট আকার নিয়েছে, তার জ্বলন্ত উদাহরণ হল এনসিআরবি-র আত্মহত্যার পরিসংখ্যান। তাতে দেখা গিয়েছে ২০১৮ সালে ১২,৯৩৬ জন বেকার আত্মঘাতী হয়েছেন। আর নিজস্ব উদ্যোগে কাজ করছে এমন আত্মঘাতীর সংখ্যা ১৩,১৪৯।


    ভারতে এনসিআরবি-র বার্ষিক রিপোর্ট অনুযায়ী, ২০১৮-তে ১ লাখ ৩৪ হাজার ৫১৬টি আত্মহত্যার ঘটনা নথিভুক্ত হয়েছে। রিপোর্টে দেখা যাচ্ছে, রোজ গড়ে ৩৫ জন বেকার আত্মহত্যা করেন। নিজস্ব কোনও উদ্যোগে কাজ করে থাকেন, গড়ে এমন ৩৬ জন দৈনিক আত্মহত্যা করেন। সবমিলিয়ে গড়ে দৈনিক আত্মহত্যার সংখ্যা ৭০।


    আত্মঘাতীদের মধ্যে অধিকাংশই কৃষিক্ষেত্রের সঙ্গে যুক্ত। কৃষকদের আত্মহত্যা নিয়ে যখন গোটা দেশ উত্তাল ছিল, তখন কিন্তু মোদি সরকার একে বিরোধীর রাজনীতি বলে আক্রমণ করেছিলেন। এনসিআরবির রিপোর্ট কিন্তু বিরোধীদের কথা মনে করিয়ে দিয়েছে।

    ২০১৮ সালে ৫৭৬৩ জন কৃষক আত্মহত্যা করেছে বলে প্রকাশ্যে এসেছে এনসিআরবির রিপোর্ট। অথচ মোদি সরকার কিন্তু বারবারই কৃষক আত্মহত্যার ঘটনা এড়িয়ে গিয়েছে। বিরোধীরা বারবার এই নিয়ে সরব হলেও সরকার তাতে আমল দিতে চায়নি।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673