• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    দোলনের প্রচেষ্টায় ৮০ লাখ টাকা বরাদ্দ পেল কাঞ্চন একাডেমী

    নিজস্ব প্রতিবেদক | ০৯ জুলাই ২০১৮ | ৬:৫৩ অপরাহ্ণ

    দোলনের প্রচেষ্টায় ৮০ লাখ টাকা বরাদ্দ পেল কাঞ্চন একাডেমী

    কামারগ্রাম কাঞ্চন একাডেমীতে ভবন নির্মাণে ৮০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর। সোমবার শিক্ষা মন্ত্রণালয় সূত্রে বরাদ্দের বিষয়টি জানা গেছে।


    ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার কামারগ্রাম কাঞ্চন একাডেমী ঐতিহাসিক বিদ্যাপিঠ। ১৯৩৭ সালে মরহুম কাঞ্চন মুন্সী বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। আলফাডাঙ্গা অঞ্চলে এই প্রতিষ্ঠানটির মাধ্যমে সর্বপ্রথম শিক্ষা আলো ছড়িয়ে পড়ে।


    ভবন নির্মাণের বরাদ্দের খবর পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় কামারগ্রাম কাঞ্চন একাডেমীর ম্যানেজিং কমিটির সভাপতি আরিফুর রহমান দোলন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সঙ্গে, এলজিআরডিমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এবং শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে ধন্যবাদ জানান।

    তিনি বলেন, ‘প্রতিষ্ঠানটিতে শিক্ষার্থীদের তুলনায় পর্যাপ্ত ভবন নেই। আমি দীর্ঘদিন ধরে সরকারের সংশ্লিষ্ট দপ্তরে ভবন নির্মাণে আর্থিক বরাদ্দের জন্য চেষ্টা করে আসছিলাম। অবশেষে মাননীয় প্রধানমন্ত্রী আমাদের চাওয়া পূরণ করেছেন। বরাদ্দের টাকা পাওয়ার পর শিগগির নতুন আধুনিক ভবন নির্মাণ কাজ শুরু হবে।

    কামারগ্রাম কাঞ্চন একাডেমীর শিক্ষার্থীদের সফলতার মধ্যদিয়ে প্রতিষ্ঠানটির সুনাম গোটা ফরিদপুর অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এই প্রতিষ্ঠানের মাধ্যমে যাদের শিক্ষায় হাতেখড়ি হয়েছিল তাদের মধ্য থেকে পরবর্তীতে সরকারের একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তা হয়েছেন। সচিব, পুলিশের অতিরিক্ত আইজিপি, এসপি, রাজনীতিক, চিকিৎসক এবং প্রকৌশলী হয়েছেন। যারা স্ব স্ব কর্মক্ষেত্রে কামারগ্রাম কাঞ্চন একাডেমীর নাম উজ্জ্বল করেছেন।

    প্রসঙ্গত, আলফাডাঙ্গার কামারগ্রামে ৭০ কোটি টাকা ব্যয়ে একটি টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের নির্মাণ কাজ চলছে। এরই মধ্যে বহুতল বিশিষ্ট তিনটি ভবন নির্মাণ কাজ শেষ হয়েছে। এলজিআরডিমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্বে থাকতে প্রতিষ্ঠানটি অনুমোদন দেন। এর পেছনেও কৃষক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ও ফরিদপুর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আরিফুর রহমান দোলনের প্রচেষ্টা রয়েছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673