বুধবার ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

দৌলতদিয়া ঘাট ফাঁকা

ডেস্ক রিপোর্ট   |   শুক্রবার, ২৩ জুলাই ২০২১ | প্রিন্ট  

দৌলতদিয়া ঘাট ফাঁকা

প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি শেষে কর্মস্থলে ফেরা মানুষের চাপে শুক্রবার সকাল ১০ পর্যন্ত দৌলতদিয়া ঘাট এলাকায় যাত্রী ও যানবাহনের ভিড় থাকলেও এর কিছুক্ষণ পরই এলাকাটি ফাঁকা হয়ে যায়।

করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকার ঘোষিত ১৪ দিনের কঠোর বিধিনিষেধের প্রথম দিন শুক্রবার সকাল পর্যন্ত দৌলতদিয়া ফেরিঘাটে নদী পারের জন্য সিরিয়ালে অপেক্ষা করছিল কিছু যানবাহন। মূলত লকডাউন শুরুর আগের রাতে এসব যানবাহন নদী পার হতে ঘাটে এসেছিল।


সকাল ১০টার পর থেকে দৌলতদিয়া ঘাট ফাঁকা। সরকারের কঠোর বিধিনিষেধ যথাযথভাবে পালন করা হচ্ছে, ছবি: সমকাল
নৌরুটটিতে পর্যাপ্ত ফেরি চালু থাকায় সকাল ১০টার মধ্যে সিরিয়ালে থাকা যানবাহনগুলো পার করে দিতে সক্ষম হয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ।

তারা জানায়, সিরিয়ালে থাকা যানবাহন পারাপার শেষ করেই সরকার ঘোষিত নির্দেশনা কঠোরভাবে বাস্তবায়ন করা হচ্ছে।


সকালে দৌলতদিয়া ঘাটে সিরিয়ালে আটকে থাকা ঈগল বাসের যাত্রী আশিকুর রহমান বলেন, বৃহস্পতিবার রাত ১২টা থেকে নদী পারের জন্য অপেক্ষা করছি। সকাল সাড়ে ৯টা বাজে, এখন ফেরিতে উঠছি। এদিকে লকডাউন শুরু হয়ে গেছে। ঢাকাতে ঢুকে বাসা পর্যন্ত যেতে পারব কি-না, সেটাই ভাবছি।

সকাল ১০টার পর থেকে দৌলতদিয়া ঘাট ফাঁকা। সরকারের কঠোর বিধিনিষেধ যথাযথভাবে পালন করা হচ্ছে, ছবি: সমকাল
এদিকে আরিচা লঞ্চ মালিক সমিতির দৌলতদিয়া ঘাট শাখার তত্ত্বাবধায়ক নুরুল আনোয়ার বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী সকাল ৬টার পর থেকে কোনো লঞ্চ ছাড়া হয়নি। এর আগে ঘাটে আসা যাত্রীদের দ্রুত লঞ্চে তুলে দিয়ে পৌঁছানোর ব্যবস্থা করা হয়। এরপর ঘাটে আসা যাত্রীদের লঞ্চের পরিবর্তে ফেরিতে নদী পাড়ি দেওয়ার পরামর্শ দেওয়া হয়।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন বলেন, আগের দিন রাতে এসে নদী পারের জন্য অপেক্ষায় আটকে থাকা বাসগুলো সকাল ১০টার মধ্যে পারাপার করা হয়। এর পর থেকেই দৌলতদিয়া ঘাট ফাঁকা। বর্তমানে যানবাহন নদী পারাপারের ব্যাপারে সরকারের নির্দেশনা কঠোরভাবে বাস্তবায়ন করা হচ্ছে।

Facebook Comments Box

Posted ৪:৪৮ অপরাহ্ণ | শুক্রবার, ২৩ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০