সোমবার ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের অটোপাস দিল জাতীয় বিশ্ববিদ্যালয়

ডেস্ক রিপোর্ট   |   শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের অটোপাস দিল জাতীয় বিশ্ববিদ্যালয়

কিছু শর্তে অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের অটোপাস দেয়ার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। বৃহস্পতিবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২০২০ সালের অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার জন্য যেসব শিক্ষার্থী অনলাইন কোর্স সম্পন্ন এবং ইনকোর্স পরীক্ষায় অংশ নিয়ে আবেদন ফরম পূরণ করেছেন তাদেরই তৃতীয় বর্ষে উন্নীত করা হবে। এছাড়া ২০১৭-১৮, ২০১৬-১৭ এবং ২০১৫-১৬ শিক্ষাবর্ষের যেসব অনিয়মিত শিক্ষার্থী তৃতীয় বর্ষে উন্নীত হয়নি এবং ২০২০ সালের অনার্স পরীক্ষায় অংশগ্রহণের জন্য ফরম পূরণ করেছেন তাদের ক্ষেত্রেও একই নিয়ম প্রযোজ্য হবে।


প্রসঙ্গত, এর আগেও জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের শিক্ষার্থীদের শর্ত সাপেক্ষে দ্বিতীয় বর্ষে অটোপাস দেওয়া হয়। যেসব শিক্ষার্থী ২০২০ সালে অনার্স প্রথম বর্ষ পরীক্ষায় অংশগ্রহণের জন্য ফরম পূরণ করেছেন তাদেরও শর্ত সাপেক্ষে দ্বিতীয় বর্ষে ক্লাস করার অনুমতি দেয় প্রতিষ্ঠানটি।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মশিউর রহমান বলেন, ‘আমরা শর্তসাপেক্ষে দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের অটোপাস দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’


Facebook Comments Box

Posted ১:২৬ অপরাহ্ণ | শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১