• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ধর্ষণ নিয়ে বিতর্কিত মন্তব্য করায় ভারতের প্রধান বিচারপতির পদত্যাগের দাবি

    | ০৪ মার্চ ২০২১ | ১২:০০ পূর্বাহ্ণ

    ধর্ষণ নিয়ে বিতর্কিত মন্তব্য করায় ভারতের প্রধান বিচারপতির পদত্যাগের দাবি

    ধর্ষণ নিয়ে বিতর্কিত মন্তব্যে করায় ভারতের প্রধান বিচারপতি শরদ অরবিন্দ বোবদের পদত্যাগের দাবি করা হয়েছে। আর এ দাবি বাস্তবায়নে পাঁচ হাজারের বেশি মানুষ একটি উন্মুক্ত আবেদনে সই করেছেন।


    খবরে বলা হয়, সম্প্রতি একটি ধর্ষণ মামলার শুনানিতে প্রধান বিচারপতি অভিযুক্ত ব্যক্তির প্রতি ধর্ষণের শিকার স্কুলছাত্রীকে বিয়ে করার পরামর্শ দেন। তিনি ধর্ষককে বলেন যদি বিয়ে কর, তাহলে আমরা তোমাকে সহায়তা করতে পারি। আর যদি তা না কর, তাহলে তুমি চাকরি হারাবে এবং তোমাকে জেলে যেতে হবে।

    ajkerograbani.com

    অরবিন্দ বোবদের এই মন্তব্য ভারতজুড়ে ব্যাপকভাবে সমালোচিত হয়। নারী ও মানবাধিকারকর্মীরা প্রতিবাদে ফেটে পড়ে। পরে প্রধান বিচারপতির পদত্যাগের দাবিতে একটি আবেদন উন্মুক্ত করা হয়। মঙ্গলবার পর্যন্ত এ আবেদনে ৫ হাজার ২০০ জন সই করেছেন।

    আবেদনে বলা হয়েছে, এমন বিয়ে ধর্ষণের শিকার নারীকে সব সময় চাপের মধ্যে রাখতে পারে। চাপ থেকে সে আত্মহত্যার পথ বেছে নিতে পারে। এমন আশঙ্কার মুখে প্রধান বিচারপতির মতো দায়িত্বশীল পদে থেকে এ ধরনের মন্তব্য করা কিংবা উদ্যোগ নেওয়া সমীচীন নয়। এটা কোনো সমাধান হতে পারে না।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757