• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ধোনিকেও ছাড়িয়ে গেলেন কোহলি

    ডেস্ক | ২৭ অক্টোবর ২০১৮ | ১০:১১ অপরাহ্ণ

    ধোনিকেও ছাড়িয়ে গেলেন কোহলি

    আগের ম্যাচে বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরি করার মধ্য দিয়ে আবারও শচীন টেন্ডুলকারকে ছাড়িয়ে যান কোহলি। ওয়ানডে ক্রিকেটে শচীন ৩১১ ম্যাচ খেলে করেন ১০ হাজার রান। অথচ তার চেয়ে ৯৯ ম্যাচেই সেই রেকর্ড ছাড়িয়ে সবচেয়ে কম খেলায় (২১২) দশ হাজার রানের মাইলফলক স্পশর্ করেন কোহলি।


    শনিবার ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজের তৃতীয় খেলায় সেঞ্চুরি করার পথে ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে ছাড়িয়ে যান কোহলি। একদিনের ক্রিকেটে ৩৩০ ম্যাচ খেলে ১০ হজার ১৫০ রান করেন ধোনি। অথচ তার চেয়ে ১১৭ ম্যাচ কম খেলে ধোনিকে ছাড়িয়ে যান কোহলি।


    শনিবার পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে খেলতে নামার আগে ধোনির রান ছিল ১০ হাজার ১৪৩। আর কোহলির ছিল ১০ হাজার ৭৬ রান। ধোনি থেকে ৭৬ রান পেছনে ছিলেন কোহলি। এদিন মাত্র ৭ রান করে ফেরেন ধোনি, আর ১০৭রান করে সাবেক এই অধিনায়ককে ছাড়িয়ে যান কোহলি। ওয়ানডেতে কোহলির সংগ্রহ ২১৩ ম্যাচে ১০ হাজার ১৮৩ রান।

    ওয়ানডে ক্রিকেট রান সংগ্রহের দিক থেকে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে চতুর্থ কোহলি। ১৮ হাজার ৪২৬ রান নিয়ে শীর্ষে শচীন, ১১ হাজার ২২১ রান করে দ্বিতীয় সৌরভ গাঙ্গুলী এবং ১০ হাজার ৭৬৮ রান করে তৃতীয় রাহুল দ্রাবিড়।

    তবে বিশ্ব ক্রিকেটে ওয়ানডে ফর্মেটে রান সংগ্রহের দিক থেকে সেরা ১২তম স্থানে আছেন কোহলি। সবার ওপরে শচীন, ১৪ হাজার ২৩৪ রান নিয়ে দুইয়ে শ্রীলংকার কিংবদন্তি ক্রিকেটার কুমার সাঙ্গাকারা। ১৩ হাজার ৭০৪ রান নিয়ে তৃতীয় অস্ট্রেলিয়ার সাবেক তারকা অধিনায়ক রিকি পন্টিং।

    তবে সেঞ্চুরি করার দিক থেকে কিংবদন্তি শচীন টেন্ডুলকারের পরেই আছেন বিরাট কোহলি। ভারতের সাবেক অধিনায়ক শচীন টেন্ডুলকার করেন ৪৯টি সেঞ্চুরি।

    শনিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরি করার মধ্য দিয়ে ৩৮তম শতক হাঁকান কোহলি। শচীনকে ছাড়িয়ে যেতে তার করতে হবে আরও ১১টি সেঞ্চুরি। এদিন ১১৯ বল খেলে ১০ চার ও এক ছক্কায় ১০৭ রান করেন কোহলি।

    ক্যারিবীয়দের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজেরএনিয়ে টানা তিন খেলায় তিনটি সেঞ্চুরি পেলেন ভারতীয় অধিনায়ক।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669