• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    নতুন কীর্তি গড়লেন এমবাপে

    ডেস্ক | ০১ জুলাই ২০১৮ | ৮:৫৭ পূর্বাহ্ণ

    নতুন কীর্তি গড়লেন এমবাপে

    ফ্রান্স কি তবে এবার বিশ্বকাপ জিতবে? লক্ষ্মণ দেখে এমনটা এখনই ভেবে ফেলা অমূলক কিছু হবে না। কারণ, আর্জেন্টিনার বিপক্ষে যা খেলেছে ফরাসিরা, তাতে তাদেরকে সম্ভাব্য চ্যাম্পিয়ন ধরেই নেয়া যায়। ফ্রান্সের এই অদম্য গতি এবং অসাধারণ জয়ের অন্যতম নায়ক পিএসজি তারকা কাইলিয়ান এমবাপে। মাত্র ১৯ বছর ৬ মাস বয়সে তিনি যে কীর্তি গড়লেন, তাতে ফ্রান্সের উজ্জল সম্ভাবনাই দেখা যাচ্ছে।


    আর্জেন্টিনার বিপক্ষে অসাধারণ এক ম্যাচ খেললেন কাইলিয়ান এমবাপে। গোল করলেন দুটি। নিজের দল ফ্রান্সকে জেতালেন ৪-৩ ব্যবধানে। আর্জেন্টিনার রক্ষণদুর্গ ভেঙে চুরমার করে দিয়েছেন। অসাধারণ, বুদ্ধিদীপ্ত শটে পরাস্ত করেছেন আর্জেন্টিনা গোলরক্ষক আরমানিকে।


    প্রথমার্ধে গোল করে শুরুতে ফ্রান্সকে এগিয়ে দেন গ্রিজম্যান। ডি মারিয়ার দুর্দান্ত শটে সমতায় ফেরে আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধের শুরুতেই মার্কাদোর ডিফ্লেক্টিং শটে এগিয়ে যায় আর্জেন্টিনা। ৫৭তম মিনিটেই আর্জেন্টাইনদের ডিফেন্স ভেঙে অসাধারণ গোল করে ফ্রান্সকে সমতায় ফেরান পাভার্দ। এরপর ৬৪ মিনিটে আর্জেন্টিনার রক্ষণ দুর্গ কোনোভাবেই আটকাতে পারেনি এমবাপেকে। দুর্দান্ত গোল করেন তিনি। ৬৮ মিনিটে আরও একটি।

    জোড়ো গোল করে ব্রাজিলের কিংবদন্তি পেলের সঙ্গে নাম লেখালেন এমবাপে। ১৯৫৮ সালে সুইডেনের বিপক্ষে জোড়া গোল করেছিলেন ব্রাজিল কিংবদন্তি পেলে। ১৭ বছর ৮ মাস বয়সে জোড়া গোল করে ইতিহাসের পাতায় নাম লিখে রেখেছেন তিনি।

    পেলের পর টিনএজ ফুটবলার হিসেবে ৬০ বছর পর এসে জোড়া গোল করলেন এমবাপে। প্রথম গোল করার পর ১৯৯৮ সালে ইংল্যান্ডের মাইকেল ওয়েনের রেকর্ড স্পর্শ করেন এমবাপে। এরপর দ্বিতীয় গোল করে পেলের পাশে নাম লেখান তিনি।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673