• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    নতুন নিয়মে ৩৮তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ

    অগ্রবাণী ডেস্ক | ২০ জুন ২০১৭ | ৮:০৫ অপরাহ্ণ

    নতুন নিয়মে ৩৮তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ

    সরকারি চাকরিতে লোক নিয়োগে আটত্রিশতম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন- পিএসসি।


    কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছারউদ্দিন জানিয়েছেন, এই বিসিএসের মাধ্যমে মোট দুই হাজার ২৪টি পদে নিয়োগের পরিকল্পনা রয়েছে তাদের।

    ajkerograbani.com

    ৩৭তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের এক বছর তিন মাস ২২ দিন পর মঙ্গলবার ৩৮তম বিসিএসের এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হল।

    নেছারউদ্দিন বলেন, কমিশনের ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) এই বিজ্ঞপ্তি পাওয়া যাবে। এবারের বিসিএসের প্রিলিমিনারিতে বাংলার পাশাপাশি ইংরেজি ভার্সনের প্রশ্ন থাকবে বলেও জানান তিনি।

    কমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, ৩৮তম বিসিএস থেকে লিখিত পরীক্ষার উত্তরপত্র দুইজন পরীক্ষক দ্বারা মূল্যায়ন করা হবে। বাংলার পাশাপাশি ইংরেজি ভার্সনেও প্রশ্নপত্র মুদ্রিত থাকবে।

    তিনি বলেন, আবেদনপত্রে প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের নম্বর উল্লেখ করতে হবে। ৩৮তম বিসিএসে ১৩টি সাধারণ ক্যাডারে ৫২০টি পদ, কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯টি, সাধারণ শিক্ষা ক্যাডারে ৯৫৫টিসহ ২০২৪টি শূন্য পদের জন্য প্রার্থীরা আবেদন করতে পারবেন।

    সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এর আগে ৩৮তম বিসিএস পরীক্ষায় বেশ কিছু পরিবর্তনের সিদ্ধান্ত নেয় পিএসসি। বিসিএসের অনলাইন আবেদনে এতদিন স্থায়ী-অস্থায়ী ঠিকানা, সব সনদের রোল নম্বর, প্রতিষ্ঠানের নাম-রেজাল্টসহ অন্যান্য কিছু তথ্য চাওয়া হলেও এবার থেকে ন্যাশনাল আইডি নম্বর (এনআইডি) চাওয়া হবে।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757