• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    নাইজেরিয়ায় আত্মঘাতী হামলায় নিহত ১৪

    অনলাইন ডেস্ক: | ৩০ জুলাই ২০১৭ | ১১:৫৩ পূর্বাহ্ণ

    নাইজেরিয়ায় আত্মঘাতী হামলায় নিহত ১৪

    নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলে আত্মঘাতী বোমা হামলায় ১৪ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও অন্তত ২৪ জন।


    দেশটির জরুরি ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানায়, শুক্রবার রাতে মাইদুগুরি থেকে ৯০ কিলোমিটার পূর্বের দিকবা এলাকার একটি বাড়িতে চালানো আত্মঘাতী হামলায় ওই হতাহতের ঘটনা ঘটে।

    ajkerograbani.com

    হামলার পর নিরাপত্তা ইস্যু বিবেচনার পাশাপাশি ফোন সংযোগে সমস্যা থাকায় শনিবার পর্যন্ত ওই ভবনে থাকা মানুষজনকে বের করে আনতে বেশ বেগ পেতে হয়।

    হামলার দায় কেউ স্বীকার না করলেও প্রায়ই এ ধরনের আত্মঘাতী হামলা চালায় জঙ্গিগোষ্ঠী বোকো হারাম।

    নাইজেরিয়ায় ২০০৯ সালে বোকো হারামের উৎপাত শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত অন্তত ২০ হাজার মানুষ নিহত ও কয়েক হাজার মানুষ অপহৃত হয়েছে।

    এর আগে বোকো হারামের হাতে অপহৃত মাইডুগুরি বিশ্ববিদ্যালয়ের একদল ভূতত্ত্ববিদ ও গবেষককে মঙ্গলবার সেনাবাহিনী উদ্ধার করে নিয়ে আসে। কিন্তু শহরে আসার পথে ওই জঙ্গিগোষ্ঠী তাদের ওপর অতর্কিত আক্রমণ চালালে অন্তত ৪০ জন নিহত হয়। এখনো অনেকে নিখোঁজ থাকায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে বিশ্ববিদ্যালয়টির একজন মুখপাত্র জানিয়েছেন।

    বোকো মানে পশ্চিমা শিক্ষা। ‘বোকো হারাম’অর্থ হলো ‘পশ্চিমা শিক্ষা হারাম’। পশ্চিমা শিক্ষাবিরোধী এই চরমপন্থী সংগঠনটির সঙ্গে রাষ্ট্রীয় বাহিনীর সংঘর্ষে এরইমধ্যে তছনছ হয়ে গেছে নাইজেরিয়ার টেলিযোগাযোগসহ অন্য অবকাঠামোগুলো।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755