• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    নাইজেরিয়ায় হিজাব বিতর্ক: মুসলিম ছাত্রীদের পক্ষে রায়

    | ০২ মার্চ ২০২১ | ১০:০২ পূর্বাহ্ণ

    নাইজেরিয়ায় হিজাব বিতর্ক: মুসলিম ছাত্রীদের পক্ষে রায়

    পুনরায় হিজাব পরার অনুমতি পেল নাইজেরিয়ার কাভারা প্রদেশের ছাত্রীরা। কাভারা প্রদেশের গভর্নরের নির্দেশ মোতাবেক এখন থেকে ই প্রদেশের শিক্ষার্থীরা হিজাব ব্যবহার করে ক্লাসে উপস্থিত হতে পারবেন।


    ব্রিটিশ গণমাধ্যম দ্যা গার্ডিয়ান জানায়, নাইজেরিয়ার পশ্চিমাঞ্চলীয় কাভারা প্রদেশে রাজধানী ইলুরিনে মুসলিম শিক্ষার্থীদের হিজাব পরা নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। এরপরই গভর্নর এক বিবৃতিতে, স্কুলগুলোতে ধর্মীয় স্বাধীনতার ওপর গুরুত্বারোপ করে সব ধর্মকে স্বাধীনতা ভোগ করে শান্তিপূর্ণভাবে বসবাস করতে বলেন।

    ajkerograbani.com

    বিবৃতিতে বলা হয়, হিজাব ইস্যুতে কোনো বিজয়ী বা পরাজয়কারী নেই। রাজ্য গভর্নর উভয় ধর্মকে (খ্রিস্টান ও মুসলমান), বিশেষত নেতা, বিশেষজ্ঞ এবং মিডিয়া ব্যক্তিত্বকে তাদের কর্ম ও বক্তব্যের দায়বদ্ধতার সঙ্গে একত্রে শান্তিপূর্ণভাবে বাস করতে উত্সাহিত করছে।

    নাইজেরিয়া কাভারা প্রদেশের ইলুরিন অঞ্চল দেশটির পশ্চিমে বেনিনের সীমান্তে অবস্থিত। এ অঞ্চলটি মুসলিম অধ্যুষিত।

    এদিকে কাভারার ইসলামী অধিকার রক্ষাকারী সংগঠনের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছিল, নারী মুসলিম শিক্ষার্থীরা যাতে তাদের হিজাব ব্যবহার করে তা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় সব সাংবিধানিক পদক্ষেপ গ্রহণ করবে।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757