মঙ্গলবার, এপ্রিল ১৩, ২০২১

নাজিরপুরে প্রাইভেট পড়ানোর দায়ে ২ শিক্ষকের জরিমানা

  |   মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১ | প্রিন্ট  

নাজিরপুরে প্রাইভেট পড়ানোর দায়ে ২ শিক্ষকের জরিমানা

পিরোজপুরের নাজিরপুরে প্রাইভেট কোচিং বন্ধ করার জন্য প্রসাশন মাঠে নেমেই দু’জনকে জরিমানা করেছে। বর্তমান করোনা মহামারীর কারনে দেশের সকল স্কুল-কলেজ শিক্ষা প্রতিষ্ঠান দীর্ঘদিন যাবৎ বন্ধ থাকলেও থেমে নেই শিক্ষকদের প্রাইভেট ও কোচিং বানিজ্য।
উপজেলার বিভিন্ন স্থানে কিছু শিক্ষক এবং বেকার শিক্ষিত যুবকরা ঘর ভাড়া করে স্বাস্থ্য বিধি না মেনে প্রাথমিক থেকে শুরু করে স্নাকত পর্যন্ত শিক্ষার্থীদের ভাল ফলাফলের প্রলোভন দেখিয়ে প্রাইভেট পড়াতে বাধ্য করছেন বলে অভিযোগের ভিত্তিতে নাজিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও নাজিরপুর) নামে ফেসবুক আইডি দিয়ে নাজিরপুর উপজেলার সম্মানীত শিক্ষকবৃন্দের দৃষ্টি আকর্ষন করছি মর্মে শিক্ষা প্রতিষ্ঠান এবং নিজ বাড়িতে কোচিং সেন্টার খুলে স্বাস্থ্য বিধি না মেনে সরকারি নির্দেশনা উপেক্ষা করে অনেক শিক্ষার্থীকে একত্রে বসিয়ে কোচিং করাচ্ছেন বলে নিয়মিত অভিযোগ পাওয়া যাচ্ছে।
করোনা নিয়ন্ত্রনে সরকার দীর্ঘ এক বছরেরও অধিক সময় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে। সুতরাং পরিস্থিতিতে কোচিং বানিজ্য গ্রহনযোগ্য নয় এহেন কার্যক্রম থেকে বিরত থাকার অনুরোধ করা যাচ্ছে, অন্যথায় আপনার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে, বলে ফেসবুকে একটি স্টাট্যাস দেন। তার পরেও শিক্ষকরা প্রশাসনের নজরদারি এরিয়ে নির্ভয়ে প্রাইভেট ও কোচিং বানিজ্য চালিয়ে যাচ্ছেন। ১৩ মার্চ মঙ্গলবার নাজিরপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল (সৈকত) এর নেতৃত্বে প্রাইভেট ও কোচিং বানিজ্য করার সময় হাতে নাতে ধরে নাজিরপুর সদর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ইংরেজী বিষয়ের শিক্ষক দেবব্রত বিশ^াস এর বাসার একটি কক্ষে দশম শ্রেনির একটি ব্যাচে ২০-২৫ জন শিক্ষার্থী একত্রে প্রাইভেট পড়ানোর সময় ও একই বিদ্যালয়ের অতিথি শিক্ষক নিত্যানন্দ মন্ডল নাজিরপুর বালিকা মাধ্যমিক ব্যিালয়ের সামনে ভাড়া করা বাসায় প্রাইভেট পড়ানোর সময় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারা মোতাবেক পৃথক পৃথক ভাবে ১০০০ ও ৩০০০ টাকা জরিমানা করেন।
এ ব্যাপারে নাজিরপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল (সৈকত) বলেন দেখেন শিক্ষকদের আমরা মর্যাদা দেই যার কারনে ইউএনও স্যারের আইডি থেকে তাদেরকে শতর্ক করার জন্য পোষ্ট দিয়েছিলেন। কিন্তু সরকার নির্দেশিত আইন অমান্য করায় মহামারী করোনার সময় প্রাইভেট পড়ানোর বিষয়টি কোন ভাবেই বরদাজ করব না। কেউ যদি প্রাইভেট ও কোচিং বানিজ্য করে এব্যাপারে আমাদের কাছে আরো অভিযোগ আসলে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


Posted ৩:৩৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০