শুক্রবার ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

নাটকীয় কায়দায় লাখ টাকা চুরি, ধরা পড়ল যেভাবে

  |   শুক্রবার, ০১ জানুয়ারি ২০২১ | প্রিন্ট  

নাটকীয় কায়দায় লাখ টাকা চুরি, ধরা পড়ল যেভাবে

পণ্য কিনতে দোকানের সামনে সিএনজিচালিত অটোরিকশা থামিয়ে ভেতরে ঢুকলেন এক নারী ও দুই শিশু, সঙ্গে ওই অটোরিকশাটির বেশ কয়েকজন যাত্রী। ঢুকেই একেকজন একেক দিকে ছড়িয়ে পড়ে শুরু করলেন পণ্যসামগ্রী নেড়েচেড়ে দেখা। তারপর শুরু করেন দাম জিজ্ঞাসা। দোকানে একা থাকা দোকানি রীতিমতো হিমশিম খেতে লাগলেন একসঙ্গে এত ক্রেতাকে সামাল দিতে। এই ফাঁকে কোনো পণ্য না কিনেই ওই ক্রেতাদের একজন উঠে পড়লেন দোকানের সামনে রাখা অটোরিকশায়।
একইভাবে অন্যরাও কোনো পণ্য না কিনে ধীরে ধীরে সেই অটোরিকশায় উঠে পড়ায় সন্দেহ দেখা দেয় দোকানির মনে। তিনি তাৎক্ষণিক তার ক্যাশ ঠিক আছে কি না দেখতে গিয়ে দেখলেন ক্যাশে থাকা প্রায় ১ লাখ টাকার একটি টাকাও নেই। সঙ্গে সঙ্গে তিনি তাদের আটকাতে গেলে তারা অটোরিকশা নিয়ে পালানোর চেষ্টা করে। যাওয়ার পথে স্থানীয় মসজিদের মুয়াজ্জিন অটোরিকশা থামাতে চাইলে তাকে ধাক্কা দিয়ে ফেলে চলে যেতে থাকেন অটোরিকশাটির যাত্রীরা।
তবে নাছোড়বান্দা দোকানি আরেকটি গাড়ি নিয়ে পিছু নেন ওই অটোরিকশার। পথিমধ্যে চুরির টাকাসহ দুজন অটোরিকশা থেকে নেমে পালিয়ে যান। মহাজন অটোরিকশাটির পিছু না ছেড়ে কিছুটা পথ পেরিয়ে স্থানীয়দের সহযোগিতায় এক নারী ও দুই শিশুসহ পাঁচজনকে আটক করতে সক্ষম হন।
নাটকীয় স্টাইলে এই চুরি ও চুরির সঙ্গে জড়িতদের আটকের ঘটনাটি ঘটেছে আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে। সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের রামপাশা কোনাপাড়া গ্রামের ‘হোসনা ভ্যারাইটিজ স্টোর’ নামের ব্যবসা প্রতিষ্ঠানে ঘটে ঘটনাটি।
খবর পেয়ে বিশ্বনাথ থানার পুলিশ গিয়ে আটক পাঁচজন ও তাদের চুরির কাজে ব্যবহৃত অটোরিকশা (সিলেট-থ ১১-৪২৯৪) থানায় নিয়ে আসে। বারবার বিভ্রান্তিকর তথ্য দেওয়ায় সন্ধ্যা পর্যন্ত তাদের সঠিক পরিচয় সংবাদকর্মীদের জানাতে পারেনি পুলিশ।
হোসনা ভ্যারাটিজ স্টোরের সত্তাধিকারী মাফিজ আলী বলেন, ‘নারী ও শিশুসহ তারা বেশ কয়েকজন একসঙ্গে দোকানে প্রবেশ করেন। আমাকে নানাভাবে ব্যস্ত রেখে এক ফাঁকে আমার ক্যাশে থাকা প্রায় একলক্ষ টাকা নিয়ে তারা চম্পট দিতে চেয়েছিলেন। আমি পিছু না ছেড়ে তাদেরকে ধরতে সক্ষম হয়েছি। যদিও আমার ক্যাশের ওই টাকাসহ অটোরিকশা থেকে দুই জন পালিয়ে গেছেন।’
বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম মুসা বলেন, ‘নারীসহ আটক তিনজনের পরিচয় জানার চেষ্টা করছে পুলিশ। তাদের সঙ্গে দুটি শিশুও রয়েছে। চুরি যাওয়া টাকা উদ্ধারের পাশাপাশি এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’

Facebook Comments Box


Posted ৭:২১ পূর্বাহ্ণ | শুক্রবার, ০১ জানুয়ারি ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০