শনিবার, অক্টোবর ৯, ২০২১

নাটকীয় জয় জার্মানির

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ০৯ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

নাটকীয় জয় জার্মানির

পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত নাটকীয়ভাবে ম্যাচ জিতে নিয়েছে জার্মানি। বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের সপ্তম ম্যাচে রোমানিয়াকে ২-১ গোলে হারিয়েছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। জার্মানদের হয়ে একটি করে গোল করেন গ্যানাব্রি ও মুলার।

হ্যান্সি ফ্লিক জার্মানির দায়িত্ব নেওয়ার পরই সময়টা দারুণ যাচ্ছে চারবারের বিশ্বচ্যাম্পিয়নদের। বিশ্বকাপ বাছাইয়ে জয়ের ট্রেন যেন ছুটেই চলেছে ডাই-মেনশাফটদের। ফ্লিকের অধীনে বাছাইয়ের চার ম্যাচের সবকটিতেই জিতল জার্মানরা। যদিও রোমানিয়ার বিপক্ষে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।


হামবুর্গে পুরো ম্যাচে ৭৫ শতাংশেরও বেশি সময় বল দখলে রেখে গোলের উদ্দেশ্যে ২২টি শর্ট নেয় জার্মানি। যার ৬টি ছিল অন টার্গেটে। বিপরীতে রোমানিয়ার ৯ শটের মাত্র একটিই ছিল লক্ষ্যে।

যদিও ম্যাচের শুরুতে আধিপত্য বিস্তার করে জার্মানরা। ৮ মিনিটে গ্যানাব্রিকে পেছন থেকে ফাউল করে বসেন প্রতিপক্ষের ডিফেন্ডার বুর্কার। পেনাল্টি পায় ফ্লিকের দল। তবে কিছুক্ষণ পরই ভিএআর দেখে সিদ্ধান্ত পাল্টান রেফারি।


অবশ্য পরের মিনিটেই স্তব্ধ স্বাগতিকরা। জার্মান ডিফেন্স দেয়াল ভেঙে জালের ঠিকানা খুঁজে নেন ফরোয়ার্ড ইয়ানিস হাজি। আর তাতেই লিড নেয় রোমানিয়া।

পিছিয়ে পড়ে যেনে মরিয়া হয়ে ওঠে জার্মানি। নিজেদের গুছিয়ে নিয়ে বেশকটি আক্রমণ রচনা করেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি তারা। ফলে প্রথমার্ধ থাকে গোলশূন্য।

বিরতির পর খোলস ছেড়ে বের হয় জার্মানরা। ৫২ মিনিটে দলকে সমতায় ফেরান সার্জিও গ্যানাব্রি। উল্লাসে মাতোয়ারা স্বাগতিক সমর্থকরা।

৮১ মিনিটে কর্নার থেকে বল পেয়ে আর ভুল করেননি বদলি হিসেবে মাঠে নামা থমাস মুলার। বুদ্ধিদীপ্ত শটে দারুণ এক গোল করেন এই জার্মান ফরোয়ার্ড।

শেষ পর্যন্ত আর গোল না হলে জয়ের উল্লাসে মেতে ওঠে চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে ‌’জে‌’ গ্রুপের শীর্ষে থাকল জার্মানি।

Posted ১০:৩০ এএম | শনিবার, ০৯ অক্টোবর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement