• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    নানা সমস্যায় জর্জরিত আড়ংঘাটা থানা

    এম, এ, রউফ খান রিপন | ০৯ আগস্ট ২০১৭ | ৭:০১ অপরাহ্ণ

    নানা সমস্যায় জর্জরিত আড়ংঘাটা থানা

    নানা প্রতিবন্ধকতার মধ্য দিয়ে গত ৫ বছর ধরে আড়ংঘাটা থানা পুলিশ দায়িত্ব পালন করছে। থানায় কর্মরত অফিসারদের বসে কাজ করার জায়গা কম, চালা দিয়ে পানি পড়া, বাথরুমের অভাবসহ নানা সমস্যা নিয়ে দীর্ঘ ৫ বছর অতি কষ্টে প্রশাসনিক দায়িত্ব পালন করে আসছে।
    নির্ভরযোগ্য সূত্রে জানা যায় ২০১৩ সালের ৫ই অক্টোবর আড়ংঘাটা অনির্বাণ সংঘের এক কক্ষের একটি নিজস্ব ভবন ও পোষ্ট অফিসের ২টি কক্ষ নিয়ে থানার কার্যক্রম আরম্ভ হয়। এভাবে প্রায় ২ বছর কার্যক্রম চলার পর অনির্বাণ সংঘের উপর তলায় বিভিন্ন কৌশলে অর্থ সংগ্রহ করে একটি টিনশেড ঘর নির্মাণ করা হয়। বর্তমানে থানায় ৭জন এস আই, ও ১০ জন এ এস আইসহ ১ জন ওয়্যারলেস অপারেটর, ১জন কম্পিউটার ম্যান, ডিউটি অফিসার বকশি অত্যান্ত সংকুচিত জায়গায় টেবিল চেয়ার বসিয়ে কাজ করেন। তবে এস আইদের ৭ জনের মধ্যে মাত্র ২ জনের চেয়ার টেবিলে বসে কাজ করার জায়গা থাকলেও বাকীদের বসার জায়গা নেই। তারা মামলার তদন্ত প্রতিবেদনসহ বিভিন্ন কার্যক্রম পালাক্রমে করে থাকেন। অপর দিকে ২টি মাত্র বাথরুম থাকায় ১টি বাথরুম অফিসার ইনচার্জ নিজেই ব্যবহার করেন। বাকী ১টি বাথরুম আসামি এবং পুলিশ কর্মকর্তাদের ব্যবহার করতে হয়। এছাড়া সামান্য বৃষ্টি হলেই স্বয়ং অফিসার ইনচার্জ এর কক্ষে টিনের চালা দিয়ে পানি পড়তে শুরু করে। বাধ্য হয়ে পলিথিন দিয়ে মূল্যবান কাগজ-পত্রসহ আসবাবপত্র ঢেকে রাখতে হয়। এ বিষয়ে ইতি পূর্বে একাধিকবার অনির্বাণ সংঘের দায়িত্বে থাকা মোড়ল জাহাঙ্গীর হোসেনকে বিষয়টি সুরাহ করার জন্য বলা হলেও আজ পর্যন্ত তা বাস্তবায়ন করা হয়নি।
    এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন থানার কর্মকর্তাদের দায়িত্ব পালনে অসুবিধা হওয়ার কারণে অন্যত্র বাড়িভাড়ার জন্য চেষ্টা চালানো হচ্ছে। দ্রুত বাথরুমসহ ঘরের চালা মেরামত না করা হলে থানা স্থানান্তর হয়ে যাবে বলে অনেকেই মনে করেন। ফলে দূর্ভোগ বাড়বে এলাকাবাসীর।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755