• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    নাব্য সংকটে ফেরি চলাচলের অচলাবস্থা

    আজকের অগ্রবাণী ডেস্ক | ০৫ সেপ্টেম্বর ২০১৭ | ১২:০৭ অপরাহ্ণ

    নাব্য সংকটে ফেরি চলাচলের অচলাবস্থা

    শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের লৌহজং চ্যানেলে নাব্য সংকটের কারণে ফেরি চলাচলের অচলাবস্থা সৃষ্টি হয়েছে। ২১টি ফেরির মধ্যে ৪টি ফেরি দিয়ে বর্তমানে যানবাহন পারাপারের চেষ্টা চলছে।


    মঙ্গলবার ভোর থেকে পদ্মার পানি আবারও কমতে থাকায় ফেরি চলাচলে অচলাবস্থা দেখা দেয়। বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ ইতোমধ্যে ভারী যানবাহনগুলোকে বিকল্প পথে চলাচল করতে নির্দেশনা দিয়েছে।

    ajkerograbani.com

    বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক গিয়াস উদ্দিন পাটোয়ারী জানান, মঙ্গলবার সকাল থেকে ঢাকা, কুমিল্লা, কাকলী ও করবী নামের চারটি ছোট ফেরি দিয়ে প্রাইভেট ও মাইক্রোবাসের মতো হালকা যানসহ যাত্রী পারাপার করা হচ্ছে।

    নাব্য সংকটের কারণে রোববার রাতে রায়পুরা ও যমুনা নামের দুটি ফেরি প্রায় অর্ধশত যানবাহনসহ লৌহজং চ্যানেলে আটকে যায়। ফেরি দুটি এখনও উদ্ধার করা সম্ভব হয়নি।

    গিয়াস উদ্দিন পাটোয়ারী আরও জানান, চ্যানেলটি ফের চলাচলের উপযোগী করার জন্য ড্রেজিং কাজ চলছে। আশা করি খুব দ্রুত সময়ের মধ্যে সচল করা হবে এ রুট।

    এদিকে, ঘাট এলাকায় প্রাইভেট কারসহ ছোট-বড় মিলিয়ে শতাধিক যানবাহন রয়েছে।

    ফেরি চলাচলে অচলাবস্থা বিরাজ করলেও যাত্রী পারাপারের জন্য ৮৭টি লঞ্চ ও ২ থেকে ৩ শতাধিক সি-বোর্ড রয়েছে; যা নির্বিঘ্নে চলাচল করছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755