• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কীভাবে তৈরি হলো সুনীল নারিন

    নারিনের অজানা আট

    অনলাইন ডেস্ক | ২৫ এপ্রিল ২০১৭ | ৮:২২ অপরাহ্ণ

    নারিনের অজানা আট

    বিশ্ব ক্রিকেটের অন্যতম অলরাউন্ডার সুনীল নারিন। ব্যাট-বলে সব্যসাচী এ ক্রিকেটার বর্তমানে কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল মাতাচ্ছেন। তবে কীভাবে তৈরি হলো সুনীল নারিন, এর পেছনের ইতিহাসটা অনেকেরই অজানা।


    বিশ্ব ক্রিকেটের বিস্ময়কর এই অলরাউন্ডারের না জানা আট তথ্য-

    ajkerograbani.com

    ১) ২৬ মে, ১৯৮৮ সালে সুনীল নারিনের জন্ম হয় ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর অরিমাতে। সাত বছর বয়সে ক্রিকেটে হাতেখড়ি হয় ক্যারিবিয়ান স্পিনারের।

    ২) নারিনের বাবা সামান্য ট্যাক্সি চালক ছিলেন। সুনীল গাভাস্কারের বড় ভক্ত ছিলেন নারিনের বাবা শহিদ। সেই কারণেই ছেলেরও নাম রাখেন সুনীল। ভারতের কিংবদন্তি ওপেনারের এতোটাই ভক্ত ছিলেন নারিনের বাবা যে নিজের মেয়ের নামও রাখতে চেয়েছিলেন গাভাস্কারের নামে। তবে স্ত্রী ক্রিশ্চিনা তা পছন্দ করেননি। সুনীল নারিনের ক্রিকেটের প্রতি ভালোবাসা প্রথম লক্ষ্য করেন বাবা শহিদই। তার হাত ধরেই সুনীল নারিন কুইন্স পার্ক সাভানায় অনুশীলন করতে আসতেন ছেলেবেলায়।

    ৩) তখন সুনীল গাভাস্কারের ব্যাপক নাম-ডাক। সুনীল নারিনের বাবা শহিদ তার এতোটাই ভক্ত ছিলেন যে সেই সময়ে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ক্যারিবিয়ানদের সাপোর্ট না করে ‘লিটল মাস্টার’-এর হয়ে গলা ফাটাতেন শহিদ।

    ৪) বার্নার্ড জুলিয়েন, স্যামি গুইলেন ও রোল্যান্ড সম্পৎ আবিষ্কার করেন সুনীল নারিনকে। নারিনের ভিতরে যে প্রতিভা লুকিয়ে রয়েছে তা নজর এড়ায়নি এই তিন কোচের।

    ৫) ২০০৯-এ নজর কাড়েন নারিন। একটি ট্রায়াল ম্যাচে নারিন একাই একটি ইনিংসে দশ উইকেট তুলে নেন। ওই ম্যাচে নারিনের বোলিং ফিগার ছিল ১০-৫৫। সেই ম্যাচের পারফরম্যান্সের জন্যই ত্রিনিদাদ অ্যান্ড টোব্যাগো দলে সুযোগ পান নারিন।

    ৬) একই ওভারে ছ’ রকমের ডেলিভারি করতে পারেন নারিন। ক্যারম বল, নাকল পুশেস এবং স্কিডার্স ক্যারিবিয়ান স্পিনারের আসল অস্ত্র। ব্যাটসম্যানরা নারিনের এই অস্ত্র এখনও বুঝে উঠতে পারেননি।

    ৭) ২০১৩ সালে নন্দিতা কুমারকে ভারতীয় শাস্ত্রমতে বিয়ে করেন নারিন।

    ৮) এখন কেকেআর-এর হয়ে ব্যাটিং ওপেন করছেন নারিন। বিগ ব্যাশ খেলার সময়ে মেলবোর্ন রেনিগেডস-এর হয়ে ওপেন করেছিলেন নারিন। তার মধ্যে ব্যাটিং দক্ষতা লক্ষ্য করেই কেকেআর ম্যানেজেমেন্ট ওপেন করতে পাঠাচ্ছেন নারিনকে।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757