• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    নারীদের জন্য বিশেষ ব্যাংকিং-সেবা ‘তারা’

    অগ্রবাণী ডেস্ক | ০৬ মে ২০১৭ | ৭:০৮ অপরাহ্ণ

    নারীদের জন্য বিশেষ ব্যাংকিং-সেবা ‘তারা’

    নারীদের সব ব্যাংকিং প্রয়োজন পূরণে একটি পূর্ণাঙ্গ ব্যাংকিং সল্যুশন্স ‘তারা’ চালু করেছে ব্র্যাক ব্যাংক লিমিটেড। গত বৃহস্পতিবার র‌্যাডিসন ব্লু ওয়াটর গার্ডেন হোটেলে এই সার্ভিসটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।


    আজ শনিবার ব্র্যাক সেন্টার থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ‘তারা’ বাংলাদেশে নারীদের আর্থিক ও জীবনযাত্রার প্রয়োজন পূরণ এবং ব্যবসায় ব্যাংকিং চাহিদার সমাধান করবে। ‘তারা’ নারীদের অনুপ্রাণিত করবে ও নারীর ক্ষমতায়ন নিশ্চিত হবে।

    ajkerograbani.com

    ব্র্যাক ব্যাংকের চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদ, কেসিএমজি, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর এফ হোসেন ও নানা শ্রেণি-পেশার নারীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

    ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর এফ হোসেন বলেন, এ ব্যাংকিং সল্যুশন্স চাকরিজীবী, উদ্যোক্তা, গৃহিণীসহ সব নারীর যে কোনো ব্যাংকিং প্রয়োজন পূরণ করবে। ‘তারা’ উৎকৃষ্ট সঞ্চয় পরিকল্পনা, সহজ ঋণদান প্রক্রিয়া ও পর্যাপ্ত সুযোগ-সুবিধার মাধ্যমে নারীদের ক্ষমতায়ন করবে। এটি নারীদের সঠিক অর্থায়ন পরিকল্পনা, অর্থনৈতিক স্বাধীনতা অর্জন ও জীবনের লক্ষ্য অর্জনে সাহায্য করবে।

    ব্র্যাক ব্যাংকের এই কর্মকর্তা আরো বলেন, ‘তারা’ কেবল একটি সল্যুশন্স নয়, এটি নারীর অমিত সম্ভাবনাকে বাস্তবে রূপ দেওয়ার একটি কার্যকর সমাধান। এটি সব সময় নারীর স্বপ্নপূরণের পথে সহায়ক ভূমিকা রাখবে।

    ‘তারা’ সঞ্চয়ী হিসাবের ক্ষেত্রে উচ্চ মুনাফা প্রদান, নারী উদ্যোক্তাদের জন্য চলতি হিসাব, স্বল্পসুদে ব্যবসায় ও রিটেইল লোন প্রদান ও প্রসেসিং ফির ওপর ছাড়সহ গ্রাহকদের নানা সুবিধা দেবে। ‘তারা’র গ্রাহকরা শাখাগুলোতে বিশেষ ডেস্ক ও ক্যাশ কাউন্টার, প্রিমিয়াম ব্যাংকিং-সেবা, কল সেন্টার ও পার্টনার আউটলেটগুলোতে বিশেষ সুবিধা উপভোগ করতে পারবেন।

    নারী গ্রাহকদের পেশাদারি দক্ষতা ও সক্ষমতা বাড়াতে বিভিন্ন প্রশিক্ষণ ও কর্মশালার আয়োজন করবে ‘তারা’। ‘তারা’র নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম নারীদের জন্য অর্থনৈতিক সুযোগ সৃষ্টি করবে।

    ব্র্যাক ব্যাংক সম্পর্কে

    বর্তমানে ব্র্যাক ব্যাংকের ১৮২টি শাখা, ৪৬০টি এটিএম, ৪৪৮টি এসএমই ইউনিট অফিস ও ছয় হাজার ৫০০ জনেরও বেশি জনবল রয়েছে। ব্র্যাক ব্যাংক এখন আর্থিক খাতের সব ধরনের সেবাই প্রদান করে থাকে। বর্তমানে এ ব্যাংকের ১৫ লাখেরও বেশি গ্রাহক রয়েছে। বাংলাদেশে মাত্র ১৫ বছরের কার্যক্রমের মাধ্যমে ব্র্যাক ব্যাংক দেশের সর্ববৃহৎ এসএমই অর্থায়নকারী প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

    ব্র্যাক ব্যাংক এখন রিটেইল, করপোরেট, এসএমই, প্রবাসীসহ ব্যাংকিংয়ের অন্য ক্ষেত্রেও তার সেবা কার্যক্রম অব্যাহত রেখে চলেছে। ২০১৩ সালে ‘দি এশিয়ান ব্যাংকার’ থেকে আন্তর্জাতিকভাবে মর্যাদাপূর্ণ ‘বেস্ট ম্যানেজড ব্যাংক ইন বাংলাদেশ অ্যাওয়ার্ড’ লাভ করেছে ব্র্যাক ব্যাংক। ২০১০ সালে ব্র্যাক ব্যাংক ফিন্যান্সিয়াল টাইম্স ও আইএফসি থেকে এশিয়ার বিকাশমান বাজারগুলোর মধ্যে সবচেয়ে টেকসই ব্যাংক হিসেবে স্বীকৃতি পেয়েছে। এই ব্যাংক বিশ্বের সবচেয়ে টেকসই ব্যাংকগুলোর একটি আন্তর্জাতিক নেটওয়ার্ক বা জোট দ্য গ্লোবাল অ্যালায়েন্স ফর ব্যাংকিং অন ভ্যালুজের (জিএবিভি) একটি প্রতিষ্ঠাতা সদস্য। দেশের ব্যাংকগুলোর মধ্যে ব্র্যাক ব্যাংকই প্রথম এই সদস্যপদ পায়।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757