সোমবার, মার্চ ২, ২০২০

নারী ব্যবসার আড়ালে মুদ্রা পাচার ছিল পাপিয়ার অন্যতম ব্যবসা

  |   সোমবার, ০২ মার্চ ২০২০ | প্রিন্ট  

নারী ব্যবসার আড়ালে মুদ্রা পাচার ছিল পাপিয়ার অন্যতম ব্যবসা

নারী ব্যবসার আড়ালে মুদ্রা পাচার ছিলে পাপিয়ার অন্যতম ব্যবসা। বিশ্বের বিভিন্ন দেশে পাওয়া গেছে সাবেক এই যুব মহিলা লীগ নেত্রীর ব্যাংক অ্যাকাউন্ট। সিআইডি বলছে, বেশ কয়েকটি দেশে মানি লন্ডারিংয়ের তথ্য পেয়েছে তারা।
বিশ্বের বিভিন্ন দেশ থেকে নারীদের বাংলাদেশে এনে দেহ ব্যবসা করতো পাপিয়া। গ্রাহকদের প্রয়োজনে বিদেশেও পাঠানো হতো নারী। আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতারের পর রিমান্ডে এসব তথ্য জানায় নরসিংদীর সাবেক এই যুব মহিলা লীগ নেত্রী। আর নারী পাচারের সময় বিদেশে মুদ্রাও পাচার করতো সে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিভিন্ন দেশে তার ব্যাংক অ্যাকাউন্টের তথ্যও পেয়েছে।
এছাড়া ধানমন্ডি, মোহাম্মদপুর, শ্যামলীতে পাপিয়ার বেশ কয়েকটি ফ্ল্যাটের সন্ধান পাওয়া গেছে, যেখানে নারী ব্যবসার পাশাপাশি চলতো মাদক ও জাল টাকার ব্যবসা। সিআইডি বলছে, প্রাথমিকভাবে বিভিন্ন দেশে পাপিয়ার মানি লন্ডারিংয়ের তথ্য পাওয়া গেছে।
সিআইডির অর্গানাইজড ক্রাইম ডিআইজি ইমতিয়াজ আহমেদ বলেন, বেশ কিছু তথ্য তার বিরুদ্ধে আমাদের কাছে এসেছে। আরো কিছু তথ্য বেশ কিছু সংস্থা থেকে আসবে। পাপিয়ার অবৈধ কর্মকাণ্ডের সাথে সংশ্লিষ্ট সবাইকে আনা হবে আইনের আওতায়।
সিআইডির অর্গানাইজড ক্রাইম ডিআইজি বলেন, পাপিয়ার অপরাধগুলো সংগঠিত অপরাধ। এর সাথে আরো অনেকে জড়িত রয়েছে। যারাই জড়িত থাকুক সবাইকে আইনের আওতায় আনা হবে। খুব শিগগিরই পাপিয়ার ব্যাংক অ্যাকাউন্ট জব্দ চেয়ে আবেদন জানানো হবে বলেও জানান তিনি।


Posted ৮:২১ পিএম | সোমবার, ০২ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement