• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    নিউইয়র্কে পিকআপ তুলে দিয়ে আটজনকে হত্যা

    অনলাইন ডেস্ক | ০১ নভেম্বর ২০১৭ | ১১:৫৪ পূর্বাহ্ণ

    নিউইয়র্কে পিকআপ তুলে দিয়ে আটজনকে হত্যা

    যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে হাডসন নদীর পাশে সাইকেল চালানোর পথে ভাড়া করা একটি পিকআপভ্যান পথচারী ও সাইকেলচালকদের ওপর তুলে দিয়ে আটজনকে হত্যা করেছেন এক যুবক। এতে আহত হয়েছেন আরো অনেকে।


    স্থানীয় সময় মঙ্গলবার এ ঘটনা ঘটে।


    বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়, বহু লোককে হতাহত করা ২৯ বছর বয়সী সন্দেহভাজন স্কুলবাসকে ধাক্কা গিয়ে পিকআপ নিয়ে পালিয়ে যাওয়ার সময় পুলিশ গুলি চালায়। সেই গুলি তাঁর পেটে লাগে। এর পর পুলিশ তাঁকে গ্রেপ্তার করে।

    আইনশৃঙ্খলা বাহিনীর বরাত দিয়ে দ্য নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়, হামলার পর তদন্তকারীরা ঘটনাস্থলে একটি চিরকুট পেয়েছেন। এতে সন্দেহভাজন দাবি করেছেন, তিনি ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিদের হয়ে এই হামলা চালান।

    যুক্তরাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনীর একটি সূত্র জানায়, সন্দেহভাজন হামলাকারী উজবেকিস্তানে জন্ম নেওয়া অভিবাসী।

    ২০০১ সালের ১১ সেপ্টেম্বর ম্যানহাটনের টুইন টাওয়ারে বিমান হামলায় দুই হাজার ৬০০-এর বেশি লোক নিহত হওয়ার পর মঙ্গলবারের ঘটনাটিই ছিল নিউইয়র্কে সবচেয়ে প্রাণঘাতী।

    গত ১৫ মাসে ইউরোপজুড়ে যানবাহন নিয়ে বড় ধরনের বেশ কয়েকটি হামলা হয়েছে। সেই ধরনের একটি ঘটনা ঘটল ম্যানহাটনে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের কাছাকাছি জায়গায়।

    নিউইয়র্ক সিটির মেয়র বিল দে ব্ল্যাসিও হামলাকে সন্ত্রাসী কর্মকাণ্ড হিসেবে আখ্যা দিয়েছেন। যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি ডিপার্টমেন্টও একই ধরনের বক্তব্য দিয়েছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673