• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    নিউজিল্যান্ডে হামলায় ৩ বাংলাদেশি নিহত

    | ১৫ মার্চ ২০১৯ | ৬:৫০ অপরাহ্ণ

    নিউজিল্যান্ডে হামলায় ৩ বাংলাদেশি নিহত

    নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে বর্বরোচিত সন্ত্রাসী হামলায় তিন বাংলাদেশি নাগরিক নিহত হয়েছেন। আহতও হয়েছেন আরও একাধিক।


    হামলায় হতাহতদের দেখতে শনিবার (১৬ মার্চ) সকালে নিউজিল্যান্ড যাচ্ছেন দেশটিতে বাংলাদেশের অনারারি কনসাল শফিকুর রহমান ভূঁইয়া।


    নিহতরা হলেন- কৃষি অর্থনীতিবিদ ড. আবদুস সামাদ ও তার স্ত্রী, যার নাম জানা যায়নি। এছাড়া নিহত আরেকজন হলেন- সিলেটের হুসনে আরা পারভীন। তার স্বামীর নাম ফরিদ উদ্দিন আহমদ। তিনি অল্পের জন্য বেঁচে যান।

    শুক্রবার (১৫ মার্চ) ক্যানবেরার হাইকমিশন থেকে বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

    একইসঙ্গে হাইকমিশন জানিয়েছে, ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার পরিপ্রেক্ষিতে নিউজিল্যান্ডে সফররত বাংলাদেশ ক্রিকেট দলের যথাযথ নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে দেশটি। এছাড়া সার্বক্ষণিকভাবে এ ঘটনার ওপর নজর রাখছে ক্যানবেরার বাংলাদেশ হাইকমিশন।

    জরুরি প্রয়োজনে কনসাল শফিকুর রহমান ভূঁইয়ার (ফোন+ ৬৪ ২১০ ২৪৬ ৫৮১৯) সঙ্গে যোগাযোগ করার আহ্বান জানানো হয়েছে।

    শুক্রবার স্থানীয় সময় বেলা ১টা ৩০ মিনিটে ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভাল মাঠের খুব কাছে অবস্থিত ডিনস অ্যাভ মসজিদ ও লিনউড মসজিদে এবং আরেকটি স্থানে এ হামলা হয়। এতে অন্তত ৪৯ জন নিহত হন। এদের মধ্যে তিনজন বাংলাদেশি। আহত হয়েছেন আরও ৪৯ জন। এদের মধ্যেও একাধিক বাংলাদেশি। তবে বর্বরোচিত হামলা থেকে অল্পের জন্য বেঁচে যান দেশটিতে সফররত বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673