• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    নিপীড়িত-শোষিত-বঞ্চিত মানুষের অকৃত্রিম বন্ধু মুহাম্মদ ফারুক খান এমপি

    ইঞ্জিনিয়ার এম এম আবুল হোসেন | ১৫ জুন ২০১৭ | ৫:১১ অপরাহ্ণ

    নিপীড়িত-শোষিত-বঞ্চিত মানুষের অকৃত্রিম বন্ধু মুহাম্মদ ফারুক খান এমপি

    একজন আদর্শবান রাজনীতিক ও সমাজ সেবকের নাম উচ্চারণ করতে হলে যে নামটি অবশ্যই উচ্চারণ করতে হবে সেটি হচ্ছে লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি। কারণ মানবসেবায় তার অবদান গ্রহণযোগ্যতা সর্বজনবিদিত। তিনি বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে একজন সুপরিচিত ব্যক্তিত্ব। মুহাম্মদ ফারুক খান এমপি বাংলাদেশ আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সভাপতি।
    গোপালগঞ্জ-১ আসনের সাংসদ লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি কাশিয়ানী-মুকসুদপুরের উন্নয়নের অগ্রসৈনিক। তিনি নিপীড়িত-শোষিত-বঞ্চিত মানুষের অকৃত্রিম বন্ধু। উন্নয়ন আন্দোলনের অগ্রসৈনিক এ মহান ব্যক্তিকে কখনো স্পর্শ করতে পারেনি লোভ-লালসা।
    ১৯৯৬ সালে লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি নির্বাচিত হওয়ার পর উন্নয়ন অত্র অঞ্চলের কর্মকাণ্ডগুলো আলোর মুখ দেখেছে। গতি এসেছে এলাকার উন্নয়নে। বিগত এক বছরে যে সকল উন্নয়নমূলক কার্যক্রমগুলো সম্পন্ন হয়েছে, এর মাঝে উল্লেখযোগ্য হচ্ছে গ্রামীণ বিভিন্ন সড়কগুলো সংস্কার, বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন একাডেমিক ভবন নির্মাণ, অবকাঠামোগত উন্নয়ন, মসজিদ, মাদরাসা প্রতিষ্ঠা। লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপির হাত ধরেই সরকারি হয়েছে মুকসুদপুর ও কাশিয়ানী কলেজ।


    এছাড়া কাবিখা, কাবিটা বরাদ্দ থেকে কোটি কোটি টাকা ব্যয়ে গ্রামীণ সড়ক সংস্কার, কালভার্ট নির্মাণ, রিটার্নিং ওয়াল নির্মাণ, ফোরকানিয়া মাদরাসা, মসজিদ, মন্দির, কবরস্থান, হাট-বাজারের উন্নয়ন কার্যক্রম এগিয়ে চলছে। তাছাড়া বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয়, মাদরাসা ও কলেজ সংস্কার সহ অবকাঠামোগত উন্নয়ন কাজ ধারাবাহিকভাবে এগিয়ে চলছে।

    লেখক : ইঞ্জিনিয়ার এম এম আবুল হোসেন, যুগ্ম সম্পাদক, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ।

    ajkerograbani.com

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757