মঙ্গলবার, মার্চ ২৪, ২০২০

শিরোনাম >>
শিরোনাম >>

নিম্ন আয়ের মানুষের ঘরে খাবার পৌছে দেওয়ার দায়িত্ব রাষ্ট্রের: বেঙ্গল

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৪ মার্চ ২০২০ | প্রিন্ট  

নিম্ন আয়ের মানুষের ঘরে খাবার পৌছে দেওয়ার দায়িত্ব রাষ্ট্রের: বেঙ্গল

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা ইসমাঈল হোসেন বেঙ্গল বলেছেন, করোনাভাইরাস সংক্রমণের কারণে বাংলাদেশে প্রায় ১০ দিন সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। এতে করে চরম বিপদে পড়বে নিম্ন আয়ের মানুষ। যারা দিন আনে দিন খায় তাদের ঘরে খাবার পৌছে দেওয়ার দায়িত্ব রাষ্ট্রের।
তিনি মঙ্গলবার গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তি এসব কথা বলেন।
বেঙ্গল বলেন, সরকারি কর্মকর্তারা মাস শেষ হওয়ার আগেই বেতন পায়। দেশে যত দূর্যোগ আসুক উনাদের কোনো সমস্যা নেই। যত সমস্যা সব গরীব মানুষের। করোনা পরিস্থিতির কারণে এখন সব কিছু লকডাউন। দেশ মন্দা অবস্থার দিকে চলে যাচ্ছে। এতে অর্থনীতিও স্থবির হওয়ার সম্ভাবনা রয়েছে। যা করোনার চেয়েও ভয়াবহ। শ্রমজীবি মানুষ মারাত্মক সমস্যায় আছে। তাই অতি দরিদ্র মানুষের একটি তালিকা করে সরকারের পক্ষ থেকে তাদের সহায়তা করা জরুরী।
তিনি আরও বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাস মোকাবিলার জন্য বিভিন্ন দেশ যেভাবে আইসোলেশন ব্যবস্থা রেখেছে, সীমান্তগুলো বন্ধ করে দিয়েছে, সেই জায়গায় আমাদের দেশের সরকার কিছুই করেনি। সরকার এ বিষয়ে প্রয়োজনীয় কোন ব্যবস্থা ও পদক্ষেপ কিছুই নেয়নি। যেহেতু এই সরকার জোর করে ক্ষমতায় এসেছে, তাই তাদের জনগণের কাছে কোনো জবাবদিহিতা নেই। আর জবাবদিহিতা নেই বলে স্বাস্থ্যসেবা, শিক্ষাব্যবস্থা কী হলো, সেটা দেখার প্রয়োজন মনে করে না।


Posted ৩:১৯ পিএম | মঙ্গলবার, ২৪ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement