সোমবার ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

নিরাপত্তা হুমকিতে পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজ পণ্ড

ডেস্ক রিপোর্ট   |   শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

নিরাপত্তা হুমকিতে পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজ পণ্ড

নিরাপত্তা হুমকির কারণে হঠাৎ করেই পণ্ড হয়ে গেছে পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের ওয়ানডে ও টি-২০ সিরিজ। এক বিবৃতিতে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি) খবরটি নিশ্চিত করেছে।

নিজেদের অফিশিয়াল টুইটারে এনজেডসি জানিয়েছে, ‘নিউজিল্যান্ড সরকারের নিরাপত্তাজনিত সতর্কতার বিষয় বিবেচনা করে ব্ল্যাকক্যাপসরা পাকিস্তান সফর বাতিল করছে।’


তারা আরো জানায়, ‘আজ রাওয়ালপিণ্ডিতে পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি খেলার কথা ছিল। এরপর লাহোরে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের সূচি ছিল। সফরে যাওয়া কিউইদের ব্যাপারে নিউজিল্যান্ড সরকারের উদ্বিগ্নতা ও মাঠে থাকা নিউজিল্যান্ডের নিরাপত্তা উপদেষ্টাদের উপদেশে ব্ল্যাকক্যাপসরা এই সফর স্থগিত করেছে।’

দীর্ঘ ১৮ বছর পর পাকিস্তান সফরে গিয়েছিল নিউজিল্যান্ড। শুক্রবার রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৩.৩০ মিনিটে দু’দলের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি খেলার কথা ছিল। কিন্তু নিরাপত্তার কারণে কিউইদের পুরো সফরই পরিত্যক্ত হয়ে গেল।


এদিন মাঠে কোনো খেলোয়াড়দের নামতে দেখা যায়নি। রুমের ভেতরেই তাদের থাকতে বলা হয়। সমর্থকদেরও রাওয়ালপিন্ডি স্টেডিয়ামে আসার অনুমতি ছিল না।

২০০৩ সালের পর এই প্রথম পাকিস্তান সফরে গেছে কিউইরা। নিরাপত্তার কারণেই এতদিন এশিয়ার দেশটিতে যায়নি ব্ল্যাকক্যাপসরা। এবারের সফরে পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের ৫টি টি-২০ ও ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার পরিকল্পনা ছিল। কিন্তু নিরাপত্তা হুমকিতে সেটাও ভেস্তে গেল।

Facebook Comments Box

Posted ১১:১০ অপরাহ্ণ | শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১