• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    নির্ধারিত সময়েই হবে টোকিও অলিম্পিক্স

    | ২৫ জানুয়ারি ২০২১ | ৮:১২ পূর্বাহ্ণ

    নির্ধারিত সময়েই হবে টোকিও অলিম্পিক্স

    নির্ধারিত সময়েই টোকিও অলিম্পিক্স অনুষ্ঠিত হবে। এমন ঘোষণা দিয়েছেন আন্তর্জাতিক অলিম্পিক কমিটির প্রধান থমাস বাখ। তিনি বলেন অ্যাথলিটদের সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করে আয়োজিত হবে গেমস। তবে সবাইকে ভ্যাক্সিনেশনের আওতায় আনার পর খেলা অনুষ্ঠিত হবে কি’না তা নিশ্চিত করেননি অলিম্পিক প্রধান।


    বছর পিছিয়েছে টোকিও অলিম্পিক্স আয়োজনের ক্ষণ। তবুও যেনো নিশ্চয়তা নেই গ্রেটেস্ট শো অন আর্থ নিয়ে। আন্তর্জাতিক অলিম্পিক কমিটি চাইছে রিভাইসড শিডিউলেই আয়োজিত হবে আসর। কিন্তু নড়বড়ে অবস্থান খোদ আয়োজক দেশটিতেই।

    ajkerograbani.com

    অলিম্পিক নিয়ে দ্বিধা বিভক্ত জাপান প্রশাসন। ইতোমধ্যেই দেশটির একদল গবেষক ঘোষণা দিয়েছে তড়িঘড়ি করে ভ্যাক্সিন নিয়ে ইভেন্ট আয়োজন করা হলে নেমে আসতে পারে মহা বিপর্যয়। তার ওপর দেশটিতে চলছে করোনার তৃতীয় ঢেও। যদিও এসব নিয়ে মোটেও চিন্তিত নয় আইওসি।

    আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সভাপতি থমাস বাখ বলেন, আমরা এখনও নির্ধারিত সময়ে অলিম্পিক গেমস আয়োজনের পক্ষে। জানি এই সিদ্ধান্ত নিয়ে অনেক রকমের সমালোচনা হচ্ছে। পক্ষে বিপক্ষে অনেকে অবস্থান নিচ্ছে। কিন্তু আমরা একই অবস্থানে দাড়িয়ে। কারণ জুলাইয়ে অলিম্পিক আয়োজন করা সম্ভব না হলে, পরবর্তীতে আবার নতুন সূচি করে আয়োজন করা সম্ভব হবে না।

    টোকিও অলিম্পিক্সে অ্যাথলিটরা অংশ নেবেন ২০৬টি দেশ থেকে। সবচেয়ে বড় ভাবনটা এখানেই। কারণ সব দেশের করোনা পরিস্থিতি সমান নয়। তার ওপর এমন আয়োজন উপভোগে সমাগম হবে প্রচুর দর্শনার্থীর। আইওসি বলছে পরিস্থিতি জটিল হলেও গেমসে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা হবে অ্যাথলিটদের।

    থমাস বাখ বলেন, সবার আগে অ্যাথলিটদের নিরাপত্তা। এই বিষয়টাকে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি। এ জন্য সব নিয়ম কানুনে আমরা একটা পরিবর্তন আনবো। তারা যাতে নির্বিঘ্নে গেমসে অংশ নিতে পারে এ ব্যবস্থাও করা হবে। একই সঙ্গে অ্যাথলিটদের ভ্যাক্সিনেশনের আওতায় আনাও জরুরী। তবে এটা কোন প্রক্রিয়ায় করা হবে সে বিষয়ে এখনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

    সব কিছু ঠিক থাকলে আগামী ২৩ জুলাই টোকিওতে বসবে অলিম্পিকের এবারের আসর। এর আগে করোনা ভাইরাসের জন্য গেল বছর গেমস স্থগিত করে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755