• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    নির্বাচনে অংশ নেবেন হেফাজতের যেসব নেতারা

    নিজস্ব প্রতিবেদক: | ০৫ আগস্ট ২০১৭ | ১১:১০ পূর্বাহ্ণ

    নির্বাচনে অংশ নেবেন হেফাজতের যেসব নেতারা

    আগামী সংসদ নির্বাচনে অংশ নেওয়ার পরিকল্পনা করছেন হেফাজতে ইসলামের অন্তত ৫০ জন কেন্দ্রীয় নেতা। নির্বাচন কমিশনে নিবন্ধিত বিভিন্ন ইসলামিপন্থী দলের অধীনে তারা বিভিন্ন আসন থেকে নির্বাচনে অংশগ্রহণ করবেন।


    যদিও কওমি মাদ্রাসাভিত্তিক মৌলবাদী এ ইসলামিপন্থী গ্রুপটি দাবি করে আসছে, তারা অরাজনৈতিক সংগঠন। আর ইতোমধ্যে গ্রুপটির কয়েকজন সদস্য বিভিন্ন সময় স্থানীয় নির্বাচনগুলোতে অংশ নিয়ে বিজয়ী হয়েছেন। ফলে দলটির সঙ্গে সংশ্লিষ্ট ইসলামিপন্থী রাজনীতিবিদরা হেফাজত ইসলামকে একটি গুরুত্বপূর্ণ ভোট ব্যাংক হিসেবে দেখছেন।

    ajkerograbani.com

    গ্রুপটির পক্ষ থেকে বারবারই বলা হচ্ছে, তাদের দলের কোনও নেতার নির্বাচনে অংশ নেওয়ার পরিকল্পনা নেই। যদিও বিভিন্ন দাবি বাস্তবায়নে গ্রুপটির কেন্দ্রীয় নেতারা নীরবে নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে একমত হয়েছেন।

    যেসব ইসলামি দল থেকে হেফাজত নেতারা প্রার্থী হতে চান

    যেসব ইসলামি দল থেকে হেফাজত নেতারা প্রার্থী হতে চান, সেগুলো হলো- নিজাম-ই-ইসলামী পার্টি, জমিয়াত উলেমা-ই-ইসলাম, খেলাফত আন্দোলন, খেলাফত মজলিশ (ইসহাক), খেলাফত মজলিশ (হাবিবুর রহমান), খেলাফত ইসলামী এবং ইসলামী ঐক্যজোটের দুটি অংশ।

    সূত্র জানিয়েছে, হেফাজত ইসলাম এখন ৫০টি আসনে তাদের প্রার্থী দেওয়ার পরিকল্পনা করছে। ইতোমধ্যে কয়েকজনের নাম বিবেচনাধীন আছে। তবে তাদের বিরুদ্ধে বিভিন্ন অপরাধ এবং মামলার অভিযোগ খতিয়ে দেখছে সংগঠনটি।

    হেফাজত ইসলামের সম্ভাব্য প্রার্থী

    ১. হেফাজত ইসলামের কেন্দ্রীয় নেতা ও নেজাম-ই-ইসলাম পার্টির নির্বাহী সভাপতি মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী চট্টগ্রাম-১৫ (বাঁশখালী) আসন থেকে নির্বাচন করতে পারেন। এর আগে তিনি ইসলামী ঐক্যজোটের সাধারণ সম্পাদক ছিলেন। তখন সংগঠনটির তৎকালীন প্রধান মুফতি ফজলুল হক আমিনী সন্ত্রাসবাদের অভিযোগে তাকে দল থেকে বাদ দেন।

    ২. ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক এবং চট্টগ্রাম ইউনিটের সভাপতি মহিউদ্দিন রুহি চট্টগ্রাম-৪ (হাটহাজারি) থেকে নির্বাচনে অংশ নেবেন। তিনি হেফাজত ইসলামের যুগ্ম সাধারণ সম্পাদক এবং দলের ক্ষমতাবান নেতা।

    ৩. ইসলামী ঐক্যজোটের সাধারণ সম্পাদক এবং হেফাজতের সেন্ট্রাল কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি ফায়জুল্লাহ চট্টগ্রাম-৬ (রাঙ্গুনিয়া) আসন থেকে নির্বাচন করবেন।

    ৪. ইসলামী ঐক্যজোটের সভাপতি এবং হেফাজতের সেন্ট্রাল কমিটির উপদেষ্টা মওলানা আব্দুল লতিফ নেজামী নরসিংদী-১ আসন থকে নির্বাচন করতে পারেন।

    ৫. জমিয়াত ইলেমা-ই-ইসলামের নির্বাহী সভাপতি এবং হেফাজত ইসলামের নায়েব-ই-আমির মুফতি মোহাম্মদ ওয়াক্কাস যশোর-৫ আসন থেকে নির্বাচন করতে পারেন। এমনকি তিনি কয়েকবার বিভিন্ন মেয়াদে জেলেও ছিলেন।

    ৬. ইসলামী ঐক্যজোটের যুগ্ম সম্পাদক এবং হেফাজতের গাজীপুর ইউনিটের সাধারণ সম্পাদক মওলানা ফজলুর রহমান গাজীপুর-১ আসন থেকে নির্বাচন করতে পারেন। ২০১৩ সালে গাজীপুরে হেফাজত ইসলামের আন্দোলনে প্রধান ভূমিকা পালন করেন এবং সরকার উৎখাতের ঘোষণা দেন।

    ৭. ইসলামী ঐক্যজোটের সাবেক প্রধান মুফতি ফজলুল হক আমিনীর ছেলে ও দলের ভাইস-চেয়ারম্যান এবং হেফাজতের ঢাকা সিটির সাধারণ সম্পাদক আবুল হাসনাত আমিনী ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে নির্বাচন করতে পারেন। লালবাগে তার মাদ্রাসা হেফাজতের ঢাকা ইউনিটের হেডকোয়ার্টার হিসেবে ব্যবহৃত হয়।

    ৮. ইসলামী ঐক্যজোটের অফিস সেক্রেটারি ও হেফাজতের সহকারী সাধারণ সম্পাদক মুফতি আলতাফ হোসেন কুমিল্লা-১ আসন থেকে নির্বাচন করতে পারেন। তিনি সরকারের অনুসারী হিসেবে পরিচিত এবং সরকার, হেফাজত ও ইসলামী ঐক্যজোটের মধ্যে যোগাযোগ স্থাপনে ভূমিকা পালন করেন।

    ৯. ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় নেতা ও হেফাজতের নবীনগর ইউনিটের সভাপতি মওলানা মেহেদী হাসান ব্রাহ্মণবাড়িয়া-৫ আসন থেকে নির্বাচন করতে পারেন। তিনি ছাত্র জীবন থেকে ইসলামী ঐক্যজোটের সঙ্গে আছেন এবং নবীনগরের সম্পদশালী ব্যবসায়ী।

    ১০. ইসলামী ঐক্যজোটের ভাইস-চেয়ারম্যান ও হেফাজতের কেন্দ্রীয় নায়েব-ই-আমির মওলনা আব্দুল হামিদ মুন্সিগঞ্জ-১ থকে নির্বাচন করবেন। তিনি এলাকায় মূলত ‘মধুপুর পীর’ নামে পরিচিত। ২০১৩ সালে হেফাজতের আন্দোলনে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755