• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    নির্বাচন অবাধ শান্তিপূর্ণ করতে সরকার হস্তক্ষেপ করবে না

    নিজস্ব প্রতিবেদক: | ১৫ জানুয়ারি ২০২১ | ৩:১৫ অপরাহ্ণ

    নির্বাচন অবাধ শান্তিপূর্ণ করতে সরকার হস্তক্ষেপ করবে না

    শনিবার (১৬ জানুয়ারি) সারাদেশে অনুষ্ঠিতব্য দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সরকার কোনো প্রকার হস্তক্ষেপ করবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 


    তিনি বলেন, অতীতের ধারাবাহিকতায় নির্বাচন কমিশনকে সরকার এ বিষয়ে সর্বাত্মক সহযোগিতা দেবে। এটা সরকারের দায়িত্ব।

    ajkerograbani.com

    শুক্রবার (১৫ জানুয়ারি) সকালে ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান।

    তিনি বলেন, আগামীকাল (শনিবার) ভোটাররা যাতে শান্তিপূর্ণভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারে সে লক্ষ্যে নির্বাচন কমিশন সব প্রস্তুতি সম্পন্ন করেছেন।

    ইভিএম পদ্ধতি নিয়ে ওবায়দুল কাদের বলেন, এ পদ্ধতিতে ভোটার টার্ন আউট শতকরা ৬০ ভাগের বেশি, যা অত্যন্ত ইতিবাচক।

    আওয়ামী লীগ ইতিমধ্যে কেন্দ্রসহ অন্যান্য পর্যায়ে বিভিন্ন কমিটি, উপকমিটি  গঠন করেছে, অনুমোদনও দিয়েছে। এসব ঘোষিত কমিটির বিষয়ে কেউ কেউ সংক্ষুব্ধ হলে কিংবা কারো অভিযোগ থাকলে দলের গঠনতন্ত্র অনুযায়ী আপিলের সুযোগ থাকবে জানান দলের সাধারণ সম্পাদক।

    ওবায়দুল কাদের আরও বলেন, আবার কারো কমিটির বিষয়ে যে কোনো অভিযোগ ধানমন্ডি ৩/এ’তে নির্বাচনী ট্রাইব্যুনালে জমা দেওয়া যাবে।

    শেখ হাসিনার নেতৃত্বে দলকে আরো পরিচ্ছন্ন, আধুনিক গণতান্ত্রিক এবং স্মার্টার দলে রূপান্তর করতে চাই উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আভ্যন্তরীণ গণতন্ত্র চর্চার ভিতকে আরো মজবুত করতে আওয়ামী লীগ সচেষ্ট।

    তিনি বলেন, দেশের রাজনৈতিক দলসমূহের মধ্যে আওয়ামী লীগেই আভ্যন্তরীণ গণতন্ত্র চর্চার সুযোগ সবচেয়ে বেশি।

    ‘সরকারকে জনগণ ক্ষমা করবে না’ মির্জা ফখরুলের এমন বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, প্রকৃতপক্ষে সরকার জনগণের কল্যাণে কাজ করছে বলেই বারবার শেখ হাসিনাকে সরকার পরিচালনার দায়িত্ব দিচ্ছে। বিএনপির সব কর্মসূচি রাষ্ট্র ও জনগণের বিপক্ষে।

    ওবায়দুল কাদের বলেন, হ্যাঁ-না ভোটের মাধ্যমে যারা ভোট ডাকাতি শুরু করেছিল, রাতের বেলায় কারফিউ গণতন্ত্রের মাধ্যমে গণতন্ত্র শিখিয়েছিল, তাদের জনগণ এখনো ক্ষমা করেনি। আর ক্ষমা করেনি বলেই বিএনপি ক্রমশ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে।

    বিএনপি জণগণ দ্বারা আন্দোলন ও নির্বাচনে বারবার প্রত্যাখ্যাত হয়ে প্রতিশোধ নিচ্ছে জীবন্ত মানুষ আর সম্পদ পুড়িয়ে, মন্তব্য করেন ওবায়দুল কাদের।

    তিনি বলেন, জনগণ তাদের ক্ষমা করেনি বলেই এখনো অতীতের অপরাধের প্রায়শ্চিত্ত করছে।

    চতুর্থ ধাপের নির্বাচনে দলীয় মনোনয়নের ক্ষেত্রে নরসিংদী পৌরসভার ঘোষিত প্রার্থীর বিরুদ্ধে আইনগত অভিযোগ থাকায় ইতিমধ্যেই প্রার্থী পরিবর্তন করা হয়েছে, এবং সেখানে নতুন প্রার্থী দেওয়া হয়েছে বলে ওবায়দুল কাদের এ বিষয়ে সংশ্লিষ্টদের জানান।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755