মঙ্গলবার, জুলাই ৬, ২০২১

নির্মাণের দেড় মাসেই ফেটে যাচ্ছে সড়ক

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ০৬ জুলাই ২০২১ | প্রিন্ট  

নির্মাণের দেড় মাসেই ফেটে যাচ্ছে সড়ক

নির্মাণের দেড় মাস পার হতে না হতেই দাবতে শুরু করেছে শৈলকূপা পৌরসভার দেড় কোটিরও বেশি টাকা ব্যয়ে নির্মিত বাইপাস সড়কটি। এ ছাড়া ভাঙছে পাশের এজিং। নিম্নমানের এ কাজ ঢাকতে সড়কের বিভিন্ন স্থানে পিচ ও পাথরের আস্তরণ দিচ্ছেন ঠিকাদার। সড়কটি নির্মাণকালে পর্যাপ্ত পরিমাণে পানি ও সঠিক নিয়মে রোলার না করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে অভিযোগ করেছে এলাকাবাসী। তবে ঠিকাদারের দাবি, খাল বন্ধ করে সড়কের একটি অংশ নির্মাণ করায় বর্ষা মৌসুমে পর্যাপ্ত বৃষ্টির কারণে সড়কটি দেবে যাচ্ছে ও এজিং ভাঙছে।

খোঁজ নিয়ে জানা যায়, শহর অবকাঠামো উন্নয়ন প্রকল্প-২-এর অর্থায়নে কবিরপুর রামকৃষ্ণ সেবাশ্রম থেকে কবিরপুর নতুন মসজিদ পর্যন্ত এক হাজার ৪০০ মিটার দীর্ঘ ও ১৮ ফুট প্রস্থ বাইপাস সড়ক নির্মাণে এক কোটি ৬৩ লাখ টাকার টেন্ডার আহ্বান করে শৈলকূপা পৌরসভা। দুটি প্যাকেজের মধ্যে ৭০০ মিটার রাস্তা তৈরির একটির কার্যাদেশ পায় মতিয়ার রহমান নামের ঠিকাদারি প্রতিষ্ঠান। চলতি বছরের মার্চে কাজ শুরু করে তারা। তবে নির্মাণ শেষ হওয়ার দেড় মাস যেতে না যেতেই সড়কটি দাবতে শুরু করেছে।


কবিরপুর এলাকার বাইপাস সড়কের পাশের বাসিন্দা উজ্জ্বল হোসেন জানান, রাস্তা নির্মাণের সময় তদারকির অভাবে সঠিক নিয়মে বালু ফিলিং ও রোলার না করার ফলে নির্মাণ শেষে দেড় মাসের মধ্যেই রাস্তা নষ্ট হতে চলেছে। পাশের এজিং ভেঙে খাদে বিলিন হচ্ছে। নিম্নমানের এ কাজ ঢাকতে ঠিকাদার মাঝে মাঝে নিচু যায়গায় পিচ ও পাথর দিয়ে জোড়াতালি মারছেন।

কবিরপুর বাইপাস সড়কের পাশের অপর বাসিন্দা সাইফুল ইসলাম বলেন, নির্মাণের সঙ্গে সঙ্গেই নষ্ট হতে শুরু করে সড়কটি।


এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক মতিয়ার রহমান দাবি করেন, সড়কটির একটি অংশ খাল ভরাট করে নির্মাণ করা। অধিক পরিমাণে বৃষ্টি হওয়ার ফলে ওই অংশ দেবে যাচ্ছে এবং এজিং ভেঙে যাচ্ছে। এ কারণে তিনি ফের পিচ-পাথরের আস্তর দিচ্ছেন।

শৈলকূপা পৌরসভার নির্বাহী প্রকৌশলী রফিকুল ইসলাম বলেন, সড়কের নিচু জায়গায় ঠিকাদার ফের পিচ-পাথরের আস্তর দিচ্ছেন। এক বছরের মধ্যে সড়কটি যতবার নষ্ট হবে ঠিকাদার তা সংস্কার করবেন।

Posted ৩:৩০ পিএম | মঙ্গলবার, ০৬ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement