• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    নির্যাতন বন্ধ না হলে আরাকান রাজ্য দখলের ঘোষণা

    অনলাইন ডেস্ক | ০৮ সেপ্টেম্বর ২০১৭ | ৫:১৯ অপরাহ্ণ

    নির্যাতন বন্ধ না হলে আরাকান রাজ্য দখলের ঘোষণা

    মিয়ানমারের রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধ না করলে আরাকান (রাখাইন) রাজ্য দখলের ঘোষণা দিয়েছে বাংলাদেশের কয়েকটি ইসলামি দল। শুক্রবার বায়তুল মোকাররম মসজিদের সামনে জুমার নামাজ-পরবর্তী এক বিক্ষোভ সমাবেশ থেকে দলের নেতারা এ ঘোষণা দেন।


    রোহিঙ্গাদের ওপর অব্যাহত খুন-নির্যাতন বন্ধের দাবিতে এ বিক্ষোভের আয়োজন করা হয়। এতে ইসলামী আন্দোলন বাংলাদেশ, খেলাফত মজলিশসহ কয়েকটি ইসলামি দল অংশ নেয়। সমাবেশে বক্তারা আন্তর্জাতিক আদালতে মিয়ানমারের নেত্রী অং সান সুচির বিচারও দাবি করেন।

    ajkerograbani.com

    সমাবেশ থেকে তারা কয়েক দফা কর্মসূচি পেশ করেন। এর মধ্যে রয়েছে- ১১ সেপ্টেম্বর সারা দেশে বিক্ষোভ সমাবেশ, ১২ সেপ্টেম্বর রোহিঙ্গা শরণার্থীদের মধ্যে ত্রাণ বিতরণ। এই সময়ের মধ্যে নির্যাতন বন্ধ না হলে ১৩ সেপ্টেম্বর মিয়ানমার দূতাবাস ঘেরাও করা হবে। এজন্য বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে সকাল ১০টায় যাত্রা শুরু হবে।

    কর্মসূচিতে বলা হয়, এতে যদি রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধ না করা হয়, তাহলে নাফ নদী পার হয়ে মিয়ানমারের আরাকান (রাখাইন) ঘেরাও দিয়ে তা দখল করা হবে।

    সমাবেশে বক্তব্য দেন- ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, খেলাফত মজলিশের কেন্দ্রীয় মহাসচিব ডা. আহমেদ আব্দুল কাদের, সাংগাঠনিক সম্পাদক মাওলানা আহমেদ কাশেমী প্রমুখ।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755