• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    নিলামে উঠছে গেইলের ১০ হাজারের ব্যাট

    অনলাইন ডেস্ক | ১৯ এপ্রিল ২০১৭ | ৮:২০ অপরাহ্ণ

    নিলামে উঠছে গেইলের ১০ হাজারের ব্যাট

    মাত্র ২০ ওভারের খেলা। কতক্ষণই বা ব্যাটিংয়ের সুযোগ পান একজন ব্যাটসম্যান! ক্রিকেটের এই সংক্ষিপ্ত সংস্করণে ১০ হাজার রান! কয়েক বছর আগেও ব্যাপারটা ছিল অকল্পনীয়। তবে টি-টোয়েন্টিতে অবিশ্বাস্য এই মাইলফলক স্পর্শ করে ফেলেছেন ক্রিস গেইল। আইপিএলের ম্যাচে গুজরাট লায়ন্সের বিপক্ষে ৩৮ বলে ৭৭ রানের ঝড়ো ইনিংস খেলার পথে গেইল ছুঁয়ে ফেলেছেন ১০ হাজার রানের মাইলফলক।


    তারপর থেকেই অভিনন্দন আর প্রশংসার জোয়াড়ে ভাসছেন ক্যারিবীয়ান এই ব্যাটসম্যান। ব্যাপারটি উদযাপনের এক অভিনব পন্থাও বের করেছেন ‘ইউনিভার্স বস’। যে ব্যাট দিয়ে ইতিহাসগড়া ইনিংসটি খেলেছেন, সেই ব্যাটটি তিনি তুলবেন নিলামে। আর সেখান থেকে প্রাপ্ত অর্থ ক্রিস গেইল ফাউন্ডেশনের মাধ্যমে ব্যয় করা হবে জনহিতকর কাজে। আগামী ৬ জুন অনুষ্ঠিত হতে গেইলের ব্যাটের নিলাম।

    ajkerograbani.com

    টি-টোয়েন্টি ক্রিকেটের প্রায় সব ব্যাটিং রেকর্ডই আছে গেইলের দখলে। ফলে প্রথম ব্যাটসম্যান হিসেবে ১০ হাজার রানের মাইলফলকের পাশেও তাঁর নামটাই সবচেয়ে ভালো মানিয়েছে।

    ২০০৫ সালে টি-টোয়েন্টি ক্যারিয়ার শুরুর পর এখন পর্যন্ত ১৮টি ভিন্ন ভিন্ন দলের হয়ে গেইল খেলেছেন মোট ২৯১টি ম্যাচ। ব্যাট হাতে মাঠে নেমেছেন ২৮৫ ম্যাচে। সব মিলিয়ে তাঁর রান সংখ্যা দাঁড়িয়েছে ১০০৭৪। টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি শতক (১৮), অর্ধশতক (৭৯), ছয় (৭৪৩), চার (৭৬৯), এক ইনিংসে সবচেয়ে বেশি রান (১৭৫) ও ছয়ের (১৭) রেকর্ড আছে গেইলের দখলে।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757