• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    নীলফামারী-১ আসনে ২০ দলের ভরসা জেবেল গানি

    নিজস্ব প্রতিবেদক: | ০৯ জুলাই ২০১৭ | ৯:১৩ পূর্বাহ্ণ

    নীলফামারী-১ আসনে ২০ দলের ভরসা জেবেল গানি

    একাদশ সংসদ নির্বাচনে নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসন থেকে প্রার্থী হতে চান ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি।


    ২০১৪ সালের নির্বাচনে ২০ দল অংশ না নেয়ায় ওই আসনের এমপি হন ১৪ দলীয় জোটের প্রধান দল বাংলাদেশ আওয়ামী লীগের আফতাবউদ্দিন সরকার। মাঠ পর্যায়ে তার গ্রহণযোগ্যতা অনেক কম, সাধারণ মানুষের কাছে তার জনপ্রিয়তা তেমন নেই বলেই জানা গেছে।

    ajkerograbani.com

    এছাড়া সাবেক লে. কর্নেল তসলিম উদ্দিন আওয়ামী লীগের ব্যানারে নির্বাচনের চেষ্টা করে যাচ্ছেন। কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা সাবেক এমপি হামিদা বানু শোভা ও সহকারী অ্যাটর্নি মনোয়ার হোসেনও এই আসন থেকে নির্বাচন করতে চান।

    এর আগে এখানে এমপি ছিলেন জাতীয় পার্টির জাফর ইকবাল সিদ্দিকী। এবারো তিনি প্রার্থী হবেন এমন খবর শোনা যাচ্ছে।

    ন্যাপ ও এলাকাবাসী সূত্র জানিয়েছে, নিজের অবস্থান পাকাপোক্ত করতে দীর্ঘদিন ধরে এলাকায় কাজ করে যাচ্ছেন গানি। নিয়মিত এলাকায় যাওয়া-আসা করেন। নিজের দলের সাংগঠনিক অবস্থান শক্তিশালী করতে নানা ধরনের কাজ করে যাচ্ছেন। নানা সামাজিক কর্মকাণ্ডে নিজেকে সম্পৃক্ত রাখছেন। চলতি মাসের ১৫ তারিখ থেকে তিনি দীর্ঘ সময় এলাকায় অবস্থান করবেন। দলের দুই উপজেলার ইউনিয়ন সম্মেলনের লক্ষ্যে প্রাথমিক কাজ শুরু করবেন। পাশাপাশি এলাকায় বিভিন্ন পেশাজীবীদের নিয়েও সাংগঠনিক অবস্থান শক্তিশালী করার প্রক্রিয়া শুরু করেছেন।

    এলাকাবাসী বলছেন, এরশাদের বার বার অবস্থান পরিবর্তনের কারণে এলাকায় জাতীয় পার্টির অবস্থান দুর্বল হয়ে পড়েছে। জাপার বহু নেতা-কর্মী নষ্ক্রিয় হয়ে পড়েছেন। অনেকেই যোগ দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগে।

    আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্যও নানা ধরনের বিতর্কিত কর্মকাণ্ডে জড়িয়ে পড়েছেন, এমন অভিযোগও পাওয়া গেছে। তবে সাবেক লে. কর্নেল তসলিম উদ্দিন ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা সাবেক এমপি হামিদা বানু শোভার অবস্থান অপেক্ষাকৃত ভালো বলে জানা গেছে।

    এলাকার জনপ্রিয় নেতা মরহুম মশিউর রহমান যাদু মিয়া ছিলেন জেবেল রহমান গানির দাদা। এলাকায় যাদু মিয়ার ব্যাপক জনসমর্থন ও জনপ্রিয়তা রয়েছে। এছাড়া জেবেল রহমান গানির বাবা শফিকুল গানি স্বপনও এলাকার সংসদ সদস্য ছিলেন। ছিলেন সরকারের মন্ত্রীও। শফিকুল গানি স্বপনেরও রয়েছে জনপ্রিয়তা।

    এলাকাবাসী জানান, শফিকুল গানি স্বপনের ইন্তেকালের পর বাপ-দাদার রাজনীতি ধরে রাখতে জেবেল রহমান গানি রাজনীতি শুরু করেন। গত ৮ বছরে নিজস্ব একটি জনপ্রিয়তা তৈরিতে তিনি সক্ষম হয়েছেন। তরুণ-শিক্ষিত-ভদ্র-জ্ঞানী রাজনীতিবিদ হিসাবে নিজেকে জাতীয় ও স্থানীয় পর্যায়ে প্রতিষ্ঠিত করতে পেরেছেন।

    অন্যদিকে নীলফামারী-১ আসনে বিএনপি বা জোটের প্রভাবশালী কোনো নেতা নেই। বেগম খালেদা জিয়ার বোনের ছেলে শাহরিন ইসলাম তুহিন এ আসনে দুইবার নির্বাচন করে পরাজিত হয়েছেন। তত্ত্বাবধায়ক সরকারের সময় দায়ের করা দুর্নীতি মামলায় সাজা হওয়ার পর থেকে তিনি পলাতক।

    ডিমলা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক গাজী আমিনুর জানান, ২০০৮ সালের নির্বাচনে তুহিনের বাবা রফিকুল ইসলাম বিএনপির প্রার্থী হিসেবে নির্বাচন করে হেরে যান। এবারো তার নির্বাচন করার সম্ভাবনা রয়েছে। তিনি স্বাস্থ্য সমস্যায় ভুগছেন। তাকে বিএনপি মনোনয়ন দিলে তিনি জয়ী হবেন বলে আশা করি। তবে জোটগতভাবে গানিকে মনোনয়ন দিলে তিনি জয়ী হবেন।

    সর্বোপরি জোটগতভাবে নির্বাচনে অংশ নিলে বিএনপির সাবেক এমপি ও মন্ত্রী শফিকুল গানি স্বপনের ছেলে জেবেল রহমান গানির প্রার্থী হওয়ার সম্ভাবনা অনেকটাই উজ্জ্বল।

    জেবেল রহমান গানি বলেন, “বাংলাদেশ ন্যাপ একটি নিবন্ধিত রাজনৈতিক দল। আর দল হিসেবে নিবন্ধন রক্ষার স্বার্থে আগামী নির্বাচনে অংশ নিতেই হবে। দলীয় প্রধান হিসাবে নিজেকে নির্বাচনের বাইরে রাখা যাবে না। আশা করি জোটের শরিক দলের প্রধান হিসাবে জোট নেত্রী আমাকে মনোনয়ন দেবেন।”

    তিনি বলেন, “ডোমার-ডিমলার মানুষের সঙ্গে অনেক আগে থেকে সম্পৃক্ত আমি। সম্পৃক্ত ছিলেন আমার দাদা-বাবা। আমিও সাধ্যমতো চেষ্টা করেছি এলাকার মানুষের সাথে থাকতে। জোট থেকে নির্বাচনের সিদ্ধান্ত হলে নীলফামারী-১ আসনে দেশনেত্রী বেগম খালেদা জিয়া আমাকের সমর্থন দেবেন বলেও আশা করি। আল্লাহর রহমতে, জোট শরিক নেতা-কর্মীদের সমর্থন আর জনগণের দোয়ায় জয়ীও হবো ইনশাআল্লাহ।”

    এ বিষয়ে ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, “একটা বিষয় অনেকটাই প্রকাশ্য যে গত নির্বাচনে সরকারের পক্ষ থেকে বাংলাদেশ ন্যাপকে নির্বাচনে নেয়ার জন্য অনেক প্রলোভন দেয়া হয়েছিল। কিন্তু জোটের স্বার্থে সেই নির্বাচন বর্জন করেছে বাংলাদেশ ন্যাপ। তাই আশা করি বিএনপিও বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করবে।”

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757