বুধবার ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

নুডলস দিয়ে সুস্বাদু রোল

ডেস্ক রিপোর্ট   |   বুধবার, ০৭ জুলাই ২০২১ | প্রিন্ট  

নুডলস দিয়ে সুস্বাদু রোল

বিকেলের নাস্তায় ঝাল ঝাল কিছু একটা খেতে মন চাইতেই পারে। বাইরে থেকে খাবার না কিনে তৈরি করে নিন নিজেই। এসময়ের জন্য মজাদার একটি খাবার হতে পারে নুডলস দিয়ে সুস্বাদু রোল। মুখরোচক নাস্তা হিসেবে রোল বেশ জনপ্রিয়। জনপ্রিয় এই নাস্তাটি বাচ্চারাও খেতে পছন্দ করে। তাছাড়া হাতের কাছে থাকা কম উপকরণ দিয়ে তৈরি করা যায় এটি। বুঝতেই পারছেন এটি আপনি ঝটপট তৈরি করতে পারবেন। চলুন তবে জেনে নেয়া যাক নুডলস দিয়ে সুস্বাদু রোল তৈরির রেসিপিটি-

উপকরণ: মুরগির কিমা আধা কাপ, আদা-রসুন বাটা এক চা চামচ, আলু কুচি আধা কাপ, নুডলস আধা কাপ, পেঁয়াজ কুচি এক কাপ, মরিচ কুচি এক টেবিল চামচ, সয়াসস এক টেবিল চামচ, ধনিয়া পাতা কুচি এক চা চামচ, টেস্টিং সল্ট আধা চা চামচ, লবণ স্বাদ মতো, তেল ভাজার জন্য।


প্রণালী: নুডলস ও আলু কুচি সিদ্ধ করে নিন। এবার প্যানে তেল গরম করে পেঁয়াজ ও বাটা মশলা দিয়ে মুরগির মাংস ভেজে নিন। মাংস ভাজা হয়ে এলে নুডলস, লবণ, সয়াসস, টেস্টিং সল্ট, কাঁচা মরিচ দিয়ে নেড়েচেড়ে নামিয়ে রাখুন।

চুলা থেকে নামিয়ে ধনিয়া পাতা কুচি ছড়িয়ে দিন। ময়দার সঙ্গে লবণ, পানি ও তেল মেখে আটার খামির মতো খামি তৈরি করুন। এবার পাতলা করে ছোট ছোট রুটি বেলে তাওয়ায় হালকা সেঁকে নিন। এরপর রুটির ভেতরে একপাশে পুর রেখে দুদিকের মুখ বন্ধ করে পেচিয়ে নিন। রোলগুলো ডুবো তেলে মচমচে করে ভেজে নিন। সস অথবা তেঁতুলের চাটনি দিয়ে বিকালের নাস্তায় পরিবেশন করুন মজাদার নুডলস রোল।


Facebook Comments Box

Posted ১:০৫ অপরাহ্ণ | বুধবার, ০৭ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১