• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    নেইমার-কৌতিনিয়োর নৈপুণ্যে ব্রাজিলের দুর্দান্ত জয়

    অনলাইন ডেস্ক | ২৯ মার্চ ২০১৭ | ৯:০০ পূর্বাহ্ণ

    নেইমার-কৌতিনিয়োর নৈপুণ্যে ব্রাজিলের দুর্দান্ত জয়

    নেইমার আর ফিলিপে কৌতিনিয়োর নৈপুণ্যে প্যারাগুয়েকে হারিয়ে রাশিয়া বিশ্বকাপ বলতে গেলে নিশ্চিত করে ফেলেছে ব্রাজিল। বাকি কেবল কাগজে-কলমের হিসেব।


    বাংলাদেশ সময় বুধবার সকালে সাও পাওলোর করিন্থিয়ান্স অ্যারেনায় ৩-০ গোলে জেতে ব্রাজিল। তিতের অধীনে টানা নয়টি ম্যাচ জিতল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।


    প্রথমার্ধে কৌতিনিয়োর গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান নেইমার। ম্যাচের শেষ দিকে জয় নিশ্চিত করেন মার্সেলো।

    উরুগুয়েকে ৪-১ গোলে উড়িয়ে দেওয়া ম্যাচের শুরুর একাদশের উপরেই ভরসা রেখেছিলেন তিতে। দানি আলভেসের নিষেধাজ্ঞার কারণে কেবল একাদশে ঢোকেন করিন্থিয়ান্সের ফাগনার।

    নেইমারকে ঠেকাতে শুরু থেকেই ফাউল করতে হয় প্যারাগুয়ের। ষষ্ঠ মিনিটে এরকমই একটি ফাউল থেকে ডি-বক্সের একটু বাইরে থেকে পাওয়া নেইমারের ফ্রি-কিকে গত ম্যাচের হ্যাটট্রিক হিরো পাওলিনিয়োর হেড ক্রসবারের উপর দিয়ে যায়।

    ত্রয়োদশ মিনিটে প্যারাগুয়ের গনসালেস বল নিয়ে ডি-বক্সে ঢুকে সামনে শুধু গোলরক্ষককে পেয়েও লক্ষ্যে শট রাখতে পারেননি।

    ম্যাচে নেইমারের পাশাপাশি আলো ছড়ানো কৌতিনিয়ো ৩৪তম মিনিটে দুর্দান্ত এক গোলে স্বাগতিকদের এগিয়ে দেন। ডান দিক থেকে বল নিয়ে এগিয়ে পাওলিনিয়োর সঙ্গে বল দেওয়া নেওয়া করে ডান পায়ের দূরপাল্লার শটে দূরের পোস্ট দিয়ে জালে পাঠান লিভারপুলের এই ফরোয়ার্ড। ব্রাজিলের হয়ে এটি তার সপ্তম গোল।

    দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে ডি-বক্সের ভেতর থেকে লক্ষ্যভ্রষ্ট শট নিয়ে সুযোগ নষ্ট করেন পাওলিনিয়ো। পরের মিনিটেই কৌতিনিয়োর দুর্দান্ত ক্রসে শুয়ে পড়ে পা বাড়িয়েছিলেন ফাঁকায় থাকা নেইমার। তবে বল যায় পোস্টর বাইরে দিয়ে।

    ৫৩তম মিনিটে পেনাল্টি থেকে গোলের সুযোগ হারান নেইমার। ডানে ঝাঁপিয়ে সময় নিয়ে নেইমারের মারা দুর্বল শট ঠেকিয়ে দেন গোলরক্ষক।

    প্যারাগুয়ের খেলোয়াড়রা অবশ্য এর মধ্যে ‘ন্যায়বিচার’ খুঁজে নিতে পারেন। যে ট্যাকলে নেইমার পড়ে যাওয়াতে রেফারি স্পটকিকের নির্দেশ দিয়েছিলেন, তা ফাউল ছিল না বলে জোর প্রতিবাদ জানিয়েছিল তারা।

    ৬৪তম মিনিটে ব্রাজিলের দ্বিতীয় গোলটি করে ভুলের একরকম প্রায়শ্চিত্ব করে ফেলেন নেইমার। পাল্টা আক্রমণে বাঁ দিক দিয়ে বল নিয়ে এগিয়ে ডি-বক্সে ঢুকে দুই ডিফেন্ডারকে ফাঁকি দেন তিনি। বলটা এক খেলোয়াড়ের গায়ে লেগে দিক পাল্টানোয় কিছু করার ছিল না গোলরক্ষকের।

    ৭২তম মিনিটে আবার বল জালে পাঠিয়ে উদযাপনও সেরে ফেরেছিলেন নেইমার। তবে অফসাইডের কারণে সেটি বাতিল হয়।

    ব্রাজিলের উদযাপন তাতে থামেনি। ৮৬তম মিনিটে কৌতিনিয়োর বাড়ানো বলে পাওলিনিয়োর ফ্লিকে ডি-বক্সের ভেতরে বল পেয়ে গোলরক্ষকের উপর দিয়ে চিপে গোল করেন মার্সেলো।

    তিতের অধীনে টানা নবম জয়ে ১৪ ম্যাচে শীর্ষে থাকা ব্রাজিলের পয়েন্ট হলো ৩৩।

    দিনের প্রথম ম্যাচে মেসিকে ছাড়া খেলতে খেলতে নেমে বলিভিয়ার মাঠে ২-০ গোলে হেরেছে আর্জেন্টিনা। ১৪ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে এদগার্দো বাউসার দল।

    হামেস রদ্রিগেসের নৈপুণ্যে একুয়েডরকে ২-০ গোলে হারানো কলম্বিয়ার পয়েন্ট ২৪।

    আলেক্সিস সানচেসের মাইলফলক ছোঁয়ার দিন চিলি ৩-১ গোলে হারিয়েছে ভেনেজুয়েলাকে। সান্তিয়াগোতে ফ্রি-কিক থেকে দুর্দান্ত এক গোলে দেশের দেশের দেশের সর্বোচ্চ গোলদাতা মার্সেলো সালাসের পাশে বসেছেন আর্সেনালের এই ফরোয়ার্ড। দুই জনের গোল এখন ৩৭টি।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669