শনিবার, অক্টোবর ২৩, ২০২১

নেদারল্যান্ডসকে তুলোধুনো করে শ্রীলংকার দাপুটে জয়

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ২৩ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

নেদারল্যান্ডসকে তুলোধুনো করে শ্রীলংকার দাপুটে জয়

জমে উঠেছে টি-২০ বিশ্বকাপের সপ্তম আসর। প্রতিযোগিতার প্রথম পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল শ্রীলংকা ও নেদারল্যান্ডস। যেখানে লংকান তাণ্ডবে লণ্ডভণ্ড হয়েছে ডাচরা। ব্যাটে বলে প্রতিপক্ষকে পর্যুদস্ত করে দাপুটে জয় তুলে নিয়েছে দাসুন শানাকার দল।

শারজাহ স্টেডিয়ামে শ্রীলংকার বিপক্ষে আগে ব্যাট করে বিশ্বকাপ ইতিহাসের দ্বিতীয় সর্বনিম্ন ৪৪ রানে অল আউট হয়েছে নেদারল্যান্ডস। ডাচদের ইনিংসের স্থায়িত্ব ছিল মাত্র ৬০ বল। জবাবে দুই উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছায় শ্রীলংকা। তাদের ইনিংসের বাকি ছিল আরো ৭৭ বল।


টি-২০ বিশ্বকাপের ইতিহাসে সর্বনিম্ন স্কোর ৩৯। সেটাও এই নেদারল্যান্ডসেরই। আশ্চর্য হলেও সত্য, ২০১৪ সালে বাংলাদেশে অনুষ্ঠিত সেই আসরে তাদের প্রতিপক্ষও ছিল শ্রীলংকা।

লংকানদের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন কুশল পেরেরা ও পাথুম নিশাংকা। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন নিশাংকা। তবে শ্রীলংকার দাপুটে জয়ে তা বাধা হয়ে দাঁড়াতে পারেনি। অবশ্য মাঝে ৬ রানে ফেরেন চারিথ আসালাঙ্কা।


পেরেরা ৩৩ ও আভিষ্কা ফার্নান্দো ২ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। নেদারল্যান্ডসের হয়ে একমাত্র উইকেটটি নেন ব্রেন্ডন গ্লোভার।

এর আগে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন শ্রীলংকা অধিনায়ক দাসুন শানাকা। একদম শুরু থেকেই আসা যাওয়ার মিছিলে যোগ দেন নেদারল্যান্ডসের ব্যাটসম্যানরা।

ওয়ানিন্দু হাসারাঙ্গা, মহেশ থিকসানা ও লাহিরু কুমারার বোলিংয়ের কোনো জবাবই খুঁজে পাননি নেদারল্যান্ডসের ব্যাটাররা। এই তিন বোলার যথাক্রমে তিনটি, দুটি ও তিনটি করে উইকেট নেন।

নেদারল্যান্ডসের হয়ে সর্বোচ্চ ১১ রান করেন কলিন আকারম্যান। এছাড়া ১০ রান করেন বেন কুপার। আর কেউই দুই অঙ্কের ঘরে রান করতে পারেননি।

Posted ১২:০৫ পূর্বাহ্ণ | শনিবার, ২৩ অক্টোবর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১