বৃহস্পতিবার, জুলাই ১, ২০২১

নেদারল্যান্ডসের কোচের পদ ছাড়লেন ডি বোয়ার

  |   বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১ | প্রিন্ট  

নেদারল্যান্ডসের কোচের পদ ছাড়লেন ডি বোয়ার

চেক প্রজাতন্ত্রের কাছে হেরে ইউরো কাপের শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে নেদারল্যান্ডস। তাই কোচের পদ ছাড়লেন ফ্রাংক ডি বোয়ার।
গত রোবাবার বুদাপেস্টে নেদারল্যান্ডস ২-০ গোলের হারের পরই ধারণা করা হয়েছিল ডি বোয়ার এমন সিদ্ধান্তই নিতে যাচ্ছেন। শেষ পর্যন্ত তাই হলো।
এক বিবৃতিতে ডি বোয়ার বলেন, ‘জাতীয় দলের কোচ হিসেবে আমি আর থাকতে চাচ্ছিনা। এখানে একটি বিষয় স্পষ্ট যে আমার লক্ষ্য পূরণ হয়নি।‘
এই ইউরোকে সামনে রেখেই কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল ডি বোয়ারকে। ডাচ দলের খেলোয়াড় হিসেবে ক্যারিয়ার সমৃদ্ধ করার পর এই দলেরই কোচের দায়িত্ব পাওয়াটা তাঁর জন্য বেশ সম্মানের ছিল।
ডি বোয়ার আরও বলেন, ‘যখন আমি দায়িত্ব পেয়েছিলাম, তখনই এই চাপটা বুঝতে পেরেছিলাম। আর এই চাপটা এখন আরও বেড়ে গেছে। এটা আমার জন্য বা দলের সুখকর কোনো পরিস্থিতি নয়। বিশ্বকাপের বাছাই পর্বকে সামনে রেখে ডাচ দলকে এখন নতুন করে সবকিছু নিয়ে ভাবতে হবে।’
ডাচ ফুটবল এসোসিয়েশন জানিয়েছে ডি বোয়ারের সঙ্গে কথা ছিল দলকে অন্তত ইউরোর কোয়ার্টার ফাইনাল পর্যন্ত নিয়ে যেতে হবে। তাঁর সঙ্গে চুক্তি বাড়ানোর আর কোনো সম্ভাবনাই নেই। উভয় পক্ষের মধ্যে আলোচনার ভিত্তিতে ডি বোয়ার দল ছেড়ে চলে যাচ্ছেন। ডি বোয়ারের পরিশ্রমে দল কোয়ার্টার ফাইনালে পৌঁছাতে পারেনি। আমরা একটি ভালো ইউরো আশা করেছিলাম। একই সঙ্গে আশা করেছিলাম ডি বোয়ার অন্যভাবে আমাদের ছেড়ে যাবে।


Posted ৯:২৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]