• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    নড়াইলে আ. লীগ নেতার বাড়ি থেকে শেকলে বাঁধা শ্রমিক উদ্ধার

    ডেস্ক | ২১ জানুয়ারি ২০২০ | ১১:০২ পূর্বাহ্ণ

    নড়াইলে আ. লীগ নেতার বাড়ি থেকে শেকলে বাঁধা শ্রমিক উদ্ধার

    নড়াইল জেলার কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ইলিয়াছাবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মানিরুল ইসলামের বাড়ি থেকে একজন শ্রমিককে শেকলে বাঁধা অবস্থায় উদ্ধার করেছে পুলিশ।


    গোপন সংবাদের ভিত্তিতে এএসপি রিপন চন্দ্র সরকারের নেতৃত্বে একদল পুলিশ রোববার রাতে মানিরুল ইসলামের ইটভাটা ও তার বাড়িতে অভিযান চালায়। অভিযানে ভিকটিম সালাহ উদ্দিনকে উদ্ধার করে। অপহরণ ও দীর্ঘ দিন শিকলে বেঁধে আটকে নির্যাতন করার অভিযোগে কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ইলিয়াছাবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মানিরুল ইসলামকে পুলিশ আটক করে।


    কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় সাবেক ইউপি চেয়ারম্যান মানিরুল ইসলাম মল্লিকসহ ৭/৮ জনকে আসামি করে থানায় মামলা দায়ের হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান তিনি।

    পুলিশ সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ৩০ নভেম্বর বরিশালের মুলাদী থেকে র‌্যাব পরিচয়ে সালাহ উদ্দিনকে অপহরণ করা হয়। অপহরণের পরপর নিজের ইটের ভাটায় শিকল দিয়ে বেঁধে তাকে নির্যাতন চালাতো চেয়ারম্যান ও তার লোকজন। সালাহ উদ্দিনের শ্বশুরের কাছে ভাটার মালিক মানিরুলের পাওনা টাকা উদ্ধারের জন্য এ কাজ করা হয়েছিল বলে মানিরুলের ঘনিষ্ট একটি সূত্র জানিয়েছে।

    পুলিশ সূত্রে আরও জানা গেছে, ৪৯ দিন আটকে রেখে তাকে নির্যাতন করা হয়েছে। সালাহ উদ্দিনকে কখনও সাবেক ইউপি চেয়ারম্যান মানিরুলের মালিকানাধিন বড়নালের এসএমবি ইট ভাটায় নিয়ে রাখা হয়েছে। আবার কখনও তাকে বড়নাল গ্রামে মানিরুলের বাড়ির পিছনের গোপনীয় পরিত্যক্ত একটি টিনশেড ঘরে আটকে রাখা হয়েছে। এসব জায়গায় তাকে শিকলে বেঁধে নির্মম নির্যাতন করা হত।

    উদ্ধার হওয়া শ্রমিক সালাহ উদ্দিন গাজী (২৭) এর বাড়ি খুলনা জেলার কয়রা উপজেলার ৫ নং কয়রা গ্রামে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669