• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বিএনপির উদ্দেশে কাদের

    ‘পক্ষে গেলে প্রশংসা, না হলে হস্তক্ষেপের অভিযোগ’

    অনলাইন ডেস্ক | ১৯ অক্টোবর ২০১৭ | ৭:২৪ অপরাহ্ণ

    ‘পক্ষে গেলে প্রশংসা, না হলে হস্তক্ষেপের অভিযোগ’

    সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আদালত নিয়ে বিএনপি দ্বি-চারিতার ভূমিকায়। একই সঙ্গে তিনি বলেন, মামলা পক্ষে গেলে দলটি আদালতের প্রশংসা করে আর বিপক্ষে গেলেই সরকারের হস্তক্ষেপের অভিযোগ আনে। আজ বৃহস্পতিবার বনানীর সেতু ভবনে বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে ওবায়দুল কাদের এসব কথা বলেন।


    চলমান রাজনৈতিক ইস্যুতে সেতু ভবনে গণমাধ্যমকর্মীদের মুখোমুখি হন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। বিশেষ করে, নির্বাচন কমিশনের সঙ্গে তা দলের সংলাপ, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার দেশে ফেরা এবং মামলা মোকাবিলা প্রসঙ্গে কথা বলেন তিনি।


    ওবায়দুল কাদের বলেন, ‘যখন তারা মনে করে যে এ রায়টা সরকারের বিরুদ্ধে গেছে, তখন তারা আনন্দে আটখানা। সঙ্গে সঙ্গে বিচার বিভাগের স্বাধীনতা নিয়ে এত প্রশংসা, তারা পঞ্চমুখ। আপনার বিরুদ্ধে গেলে আদালত, আদালতের স্বাধীনতা নেই—সরকারের হস্তক্ষেপ হচ্ছে। আর সরকারের বিরুদ্ধে গেলে তখন আদালতের স্বাধীনতা আছে। এই দ্বিচারিতা বিএনপির পরিহার করা উচিত।’

    বুধবার বিএনপি চেয়ারপারসনের দেশে ফেরার চিত্র দেখে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে কর্মসূচিতে অনেক বেশি লোক হলেও তা ছিল সুশৃঙ্খল।

    ওবায়দুল কাদের আরো বলেন, ‘আমার গতকাল মনে হয়েছে যে, এই পার্টিটাই এ রকম। এরা ক্ষমতায় গেলে কী করবে। আমরা ক্ষমতায় থেকে আমরা নেতাকর্মীদের কনট্রোল করতে পারলাম। তারা বিরোধী দল, আগামীবার ক্ষমতায় যেতে চায়। যারা রাস্তা দখল করে জনগণকে কষ্ট দেয়, ক্ষমতায় গেলে তারা কী করবে? সেটা ভেবেই আমি শঙ্কিত হয়েছি।’

    তা ছাড়া নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচনের কথা বলেছে কমিশনে। আর এ লক্ষ্যে সেনা মোতায়েনের বিপক্ষে নয় তারা। যদিও বিষয়টি কিছু গণমাধ্যমে ভুলভাবে উপস্থাপন হয়েছে বলে মনে করেন তিনি।

    উত্তরার হাউস বিল্ডিং থেকে টঙ্গীর চেরাগ আলী মার্কেট পর্যন্ত সাড়ে চার কিলোমিটার এলিভেটেড ফ্লাইওভার নির্মাণের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে মন্ত্রী এসব কথা বলেন। প্রায় সাড়ে ৯০০ কোটি টাকা ব্যয়ে এ প্রকল্পটি শেষ হবে ২০২০ সালের মে মাসে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    গৃহবধূ থেকে শিল্পপতি

    ২২ এপ্রিল ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673